সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা
সারা দেশে ১৮ দলের বিক্ষোভ

পাবনায় মিছিলে হামলায় ১৫ জন গুলিবিদ্ধ

একতরফা নির্বাচন বাতিলের দাবিতে গতকাল ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ করেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। এ দিন জোটের শরিক জামায়াতে ইসলামীর হরতাল কর্মসূচিও ছিল। দেশের বিভিন্নস্থানে বিক্ষোভে পুলিশসহ আওয়ামী লীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পাবনায় জোটের মিছিলে দুর্বৃত্তরা গুলি চালিয়েছে। এতে সদর উপজেলা বিএনপির সভাপতিসহ ১৫ জন গুলিবিদ্ধ হয়েছে বলে দাবি করেছে দলটি।

আমাদের পাবনা প্রতিনিধি জানান, বিকালে পাবনা সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নের খয়েরবাগান এলাকা থেকে ১৮ দলের একটি মিছিল বের হয়ে কোলাদী জামতলা নামক স্থানে পৌঁছালে দুর্বৃত্তরা অতর্কিতভাবে মিছিলে গুলি বর্ষণ করে। বিএনপির অভিযোগ, আওয়ামী লীগ সমর্থিত সন্ত্রাসীরা জোটের শান্তিপূর্ণ মিছিলে গুলি বর্ষণ করে। গুলিতে সদর উপজেলা বিএনপি সভাপতিসহ জোটের ১৫ জন গুলিবিদ্ধ হয়েছে। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাবনা জেলা বিএনপির দফতর সম্পাদক জহুরুল ইসলাম জানান, ১৮ দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশে স্থানীয় আওয়ামী লীগ হামলা চালিয়েছে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী হানিফুল ইসলাম জানান, এমন ঘটনা আমরা শুনেছি, খোঁজ নিয়ে দেখছি। এ প্রসঙ্গে ভাড়ারা ইউনিয়নের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ আবু সাঈদ খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জামায়াত-বিএনপির লোকজন আমার ইউনিয়নে নাশকতা চালাচ্ছিল। আমার নিজস্ব একটি টুইস্টিং মিল ভাঙচুর করে এবং আওয়ামী লীগ সমর্থিত লোকজনের দোকানপাট ভাঙচুর করার সময় ওই এলাকার আওয়ামী লীগের লোকজন একত্রিত হয়ে তাদের বাধা দেয়।

মানিকগঞ্জ প্রতিনিধি জানান, দুপুরে বিএনপি দলীয় নেতা-কর্মীরা মিছিল শেষে কোর্ট চত্বরে সমাবেশ করে। এসএ জিন্নাহ কবীরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অ্যাডভোকেট মোখছেদুর রহমান, তোজাম্মেল হক তোজা, শরীফ ফেরদৌস, গোলাম কিবরিয়া সাঈদ, শওকত জাহাঙ্গীর রানা প্রমুখ। নওগাঁ প্রতিনিধি জানান, দুপুরে নওগাঁয় ১৮ দল বিক্ষোভ মিছিল থেকে সরকারের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে অবিলম্বে একদলীয় নির্বাচন প্রক্রিয়া বাতিলের দাবি জানানো হয়। শহরের কেডি স্কুলের মোড়ের দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ব্রিজের মোড়ে এসে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা ১৮ দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও জেলা বিএনপির সভাপতি জাহিদুল ইসলাম ধলু।

জামালপুর প্রতিনিধি জানান, শহরের ফৌজদারি মোড় এলাকা থেকে জেলা বিএনপির একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে দয়াময়ী মোড় এলাকায় গিয়ে সমাবেশ করে। সমাবেশে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুনের সভাপতিত্বে বক্তৃতা করেন বিএনপি নেতা আমজাদ হোসেন, শহিদুল হক খান দুলাল, সফিউর রহমান সফি, মাইনুদ্দিন বাবুল, সজিব খান প্রমুখ।

 

 

সর্বশেষ খবর