রবিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৪ ০০:০০ টা

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে বসুন্ধরা গ্রুপ

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়াল বসুন্ধরা গ্রুপ। আন্ডারপ্রিভিলাইজড চিলড্রেন্স এডুকেশনাল প্রোগ্রামের (ইউসেপ-বাংলাদেশ) ১৩ হাজার ৫৬৫ জন শিক্ষার্থীর মধ্যে বিনামূল্যে শিক্ষাসামগ্রী বিতরণ করেছে দেশের স্বনামধন্য এ শিল্প গ্রুপটি।

গতকাল সকালে রাজধানীর মিরপুরে ইউসেপ শিক্ষাপ্রতিষ্ঠানে 'ওয়ার্কিং স্টুডেন্টস ডে' উপলক্ষে এক অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে এ সহায়তা দেওয়া হয়। বসুন্ধরা গ্রুপের পক্ষে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোস্তাফিজুর রহমান শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, গণসাক্ষরতা অভিযানের পরিচালক রাশেদা কে চৌধুরী, ইউসেপ-বাংলাদেশের নির্বাহী পরিচালক জাকি হাসান, ইউসেপের সাবেক বোর্ড অব গভর্ন্যান্স কর্নেল (অব.) মুজিবুর রহমান, বসুন্ধরা গ্রুপের চিফ মার্কেটিং অফিসার (প্রমোশন) মো. সাইফুল ইসলাম হেলালী, বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের আঞ্চলিক সেলস ম্যানেজার মো. অহিদুল ইসলাম প্রমুখ।

শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ তুলে দিয়ে বসুন্ধরা গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোস্তাফিজুর রহমান বলেন, ভবিষ্যতে আরও সামাজিক সহযোগিতামূলক কার্যক্রমে ইউসেপের সঙ্গে থাকার পাশাপাশি অসহায় ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের বসুন্ধরা শিল্প-প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সুযোগ করে দেবে বসুন্ধরা গ্রুপ। ইউসেপের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন এবং প্রশিক্ষণেও বসুন্ধরা গ্রুপ সহায়তা করবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে মিরপুর হাউজিং বস্তিতে অগি্নকাণ্ডের ঘটনায় ইউসেপের ক্ষতিগ্রস্ত শিক্ষার্থী ও পরিবারকে আর্থিক অনুদানও দেওয়া হয়। এর আগে জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। বাংলাদেশে ইউসেপের কার্যক্রম শুরু হয় ১৯৭২ সালে। শিক্ষার্থীদের কারিগরি ও সাধারণ শিক্ষা প্রদানের মাধ্যমে আত্দকর্মসংস্থানে সহযোগিতা করছে। বর্তমানে বাংলাদেশে প্রায় ২ লাখ শিশু ইউসেপের শিক্ষা কার্যক্রমের মাধ্যমে উপকৃত হচ্ছে। সাতটি বিভাগীয় শহর ও গাজীপুরে বর্তমানে শিক্ষার্থী সংখ্যা ৪৭ হাজার। গতকাল প্রতিষ্ঠানটি প্রথমবারের মতো শিক্ষার্থীদের ওয়ার্কিং ডে পালন করে। দিনব্যাপী এ অনুষ্ঠানের প্রতিপাদ্য বিষয় ছিল 'শিশুশ্রম বন্ধ করি, শিক্ষা নিশ্চিত করি'।

সর্বশেষ খবর