রবিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৪ ০০:০০ টা

শাসক দলের শাসনে মানুষ অতিষ্ঠ

চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম চরমোনাই পীর বলেছেন, শাসক দলের শাসনে মানুষ অতিষ্ঠ। জাতীয় নির্বাচনে যোগ্যতাসম্পন্ন, দীনদার ও সৎ প্রার্থী নির্বাচিত না হওয়ায় সমাজে আজ দুর্নীতি ও সন্ত্রাস মহামারী আকারে আসন গেড়ে বসেছে। এ অবস্থা পরিবর্তনের একটি বড় সুযোগ এসেছে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে। সঠিক প্রার্থীকে নির্বাচিত করে সমাজের গুণগত পরিবর্তনে ভূমিকা রাখতে এ নির্বাচনে যোগ্য প্রার্থীদের নির্বাচিত করতে হবে। গতকাল দলের কুড়িগ্রাম জেলা অফিস কার্যালয়ে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

জেলা সভাপতি মাওলানা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন প্রেসিডিয়াম সদস্য ডা. মোখতার হোসাইন, কেন্দ্রীয় নেতা মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা নেছার উদ্দিন প্রমুখ।

চরমোনাই পীর বলেন, যৌক্তিক দাবিতে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করলে সেখানে ক্ষমতাসীন সরকারের ছাত্র সংগঠন ছাত্রলীগের প্রকাশ্যে অস্ত্র মহড়া ও সাধারণ ছাত্রছাত্রীদের ওপর তাদের নগ্ন হামলা এবং পুলিশের সামনে পিস্তল উঁচিয়ে গুলি করার মতো কর্মকাণ্ড সচেতন অভিভাবক মহলকে ভাবিয়ে তুলেছে। তিনি বলেন, যেখানে সাধারণ শিক্ষাব্যবস্থায় ছাত্রছাত্রীরা নৈতিকতা হারাচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানের হল দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে, সে ক্ষেত্রে কওমি মাদ্রাসাগুলো শান্তি-শৃঙ্খলা ও নৈতিকতায় এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছে। তিনি বলেন, ভোগবাদী রাজনীতিকরা নিজেদের স্বার্থে ওলামায়ে কেরামদের ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হিসেবে ব্যবহার করছে। শহীদ হাফেজদের রক্তের ওপর দিয়ে ক্ষমতা গ্রহণ করলেও শহীদদের রক্তের সঙ্গে চরম গাদ্দারি করতেও দ্বিধা করে না। মন্দের ভালো বলে জাতিকে বিভ্রান্ত করার সুযোগ আর নেই। আজ দেশের চরম ক্রান্তিকাল চলছে। জাতির এ দুর্দিনে আমাদের কঠিন ঐক্য গড়ে তুলতে হবে।

সর্বশেষ খবর