মঙ্গলবার, ৩ মার্চ, ২০১৫ ০০:০০ টা
আজ আওয়ামী লীগের সম্মেলন

লক্ষ্মীপুরে তাহেরের রাজকীয় খানাপিনার আয়োজন-প্রচারণা

আজ (মঙ্গলবার) লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন। স্টেডিয়াম মাঠে অনুষ্ঠেয় এ সম্মেলনে প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বিশেষ অতিথি আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। সূত্র জানায়, সভাপতি পদ অর্জনের জন্য পৌর মেয়র আবু তাহেরের পক্ষে রাজকীয় খানাপিনা ও প্রচারণার আয়োজন করা হয়েছে। গতকাল দুপুর থেকে শহরের তমিজ উদ্দিন ঈদগাহ মাঠে ৩০ হাজার লোক খাওয়ানোর জন্য ২০টি গরু জবাই করা হয়েছে। এছাড়া ভিআইপি মর্যাদার ৯০০ দলীয় নেতাকে আপ্যায়নের জন্য মাথাপিছু ১ হাজার টাকা করে নির্দিষ্ট করা হয়েছে। খাবারের তালিকায় রয়েছে, রূপ চাঁদা মাছ, মুরগি (কারি ও রোস্ট), চিংড়ি মাছ, ঠাণ্ডা পানীয় ইত্যাদি। অতিথি সেবায় কাজ করবেন প্রায় ২০ হাজার দলীয় সাধারণ কর্মী। কাউন্সিলরদের আনা-নেওয়ার জন্য ১০টি মাইক্রোবাস (এসি) ও কর্মীদের আনা নেওয়ার জন্য ২০টি বাস ভাড়া করেছেন তাহের পরিবার। 'তাহেরকে সভাপতি হিসেবে দেখতে চাই' লেখা সংবলিত প্রায় ৩০ হাজার টি-শার্ট, ক্যাপ, ব্যাজ ও ফিতার ব্যবস্থা করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রার্থী অভিযোগ করেন, ভয়-ভীতি দেখিয়ে কাউন্সিলরদের তাহেরের পক্ষে ভোট দিতে শপথ করানো হয়েছে। সম্মেলনে ভোটাভুটি না হলে সংঘর্ষের আশঙ্কা রয়েছে বলে জানান তারা।

এর আগে ২০০৩ সালের ৩ ডিসেম্বর লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল। আজকের সম্মেলনে জেলা সভাপতি পদ প্রত্যাশী ৬ জন : সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল, জেলা সভাপতি এম আলাউদ্দিন, সহ-সভাপতি সফিকুল ইসলাম, গোলাম ফারুক পিংকু, আনম ফজলুল করিম ও পৌর মেয়র আবু তাহের। সাধারণ সম্পাদক পদপ্রার্থী ৭ জন : জেলা সাধারণ সম্পাদক মিজানুর রহিম, যুগ্ম-সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মিলন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট নুরুল হুদা পাটোয়ারী, অ্যাডভোকেট আবুল বাশার, প্রচার সম্পাদক মহিউদ্দিন বকুল, অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, যুব ও ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট জসীম উদ্দিন। সম্মেলনে ভোটাধিকার প্রয়োগ করতে ২২৫ জনকে কাউন্সিলর করা হয়েছে। সাবেক সংসদ সদস্য হারুনুর রশীদকে প্রধান করে ৩ সদস্যের একটি কমিটি গঠন করেছে কেন্দ্র।

সর্বশেষ খবর