বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০১৫ ০০:০০ টা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি

মন্ত্রিসভার সদস্য ও নতুন দায়িত্ব নিয়ে শপথ নেওয়ার পরদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। গতকাল রাজধানীর ধানমন্ডিতে ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জানিয়ে আস্থা ও বিশ্বাসের সঙ্গে দায়িত্ব পালন করার প্রতিশ্রুতি দিয়েছেন তারা। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এবং ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম ও খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ গতকাল সকালে ধানমণ্ডির ৩২ নম্বরে যান। বৃষ্টির মধ্যেই তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানানোর পর তারা সবাই সাংবাদিকদের বলেছেন, প্রধানমন্ত্রী 'যে আস্থা ও বিশ্বাস' তাদের ওপর দেখিয়েছেন, তার মর্যাদা রাখার চেষ্টা করবেন। প্রতিমন্ত্রী থেকে মন্ত্রী হওয়া কামাল বলেন, জঙ্গি ও সন্ত্রাস দমনে প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছি। কোনো জঙ্গিকে মাথা তুলে দাঁড়াতে দেওয়া হবে না। সন্ত্রাস দমনে জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে। সিলেটে রাজন হত্যাকাণ্ডে আমরা কঠোর অবস্থান নিয়েছি। সবাইকে আইনের আওতায় আনা হবে। শ্রদ্ধা নিবেদনের পর বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি সাংবাদিকদের বলেন, মানবপাচার রোধে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হবে। জনশক্তি খাত নিয়ে যদি কোনো সমস্যা থাকে, তাহলে বিভিন্ন মন্ত্রণালয়ের সহযোগিতা নিয়ে তা চিহ্নিত করে সমাধান করা হবে।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম তরুণ প্রজন্মকে নিয়ে 'দুর্নীতিমুক্ত সমাজ' গড়ে তোলার জন্য 'সর্বোচ্চ ভূমিকা' রাখার প্রতিশ্রুতি দিয়েছেন।

খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান বলেন, ভবিষ্যতে এ ধরনের অনাকাঙ্ক্ষিত প্রশ্নের সম্মুখীন হওয়ার মতো কোনো সুযোগ যাতে না থাকে, সে জন্য আমি সর্বোচ্চ সতর্ক থাকব। আওয়ামী লীগের নেতা-কর্মীরাও শ্রদ্ধা নিবেদনের সময় সেখানে উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর