বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০১৫ ০০:০০ টা

এমপি রানাকে অবাঞ্ছিত ঘোষণা করল আওয়ামী লীগ

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যায় জড়িত থাকার অভিযোগে ঘাটাইলে অবাঞ্ছিত ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ। গতকাল বিকালে ঘাটাইল বাসস্ট্যান্ড চত্বরে উপজেলা আওয়ামী লীগের এক সমাবেশে এ ঘোষণা করা হয়। একই সঙ্গে তাকে গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবি করা হয়েছে।

টাঙ্গাইলের আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় সন্দেহভাজন হয়ে গত নয় মাস পলাতক রয়েছেন এমপি আমানুর রহমান। মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় এমপি রানা জড়িত থাকায় ঘাটাইলের মানুষ ক্ষুব্ধ। সেই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটে ওই সমাবেশে। সমাবেশ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বিপুলসংখ্যক মানুষ এমপি রানার গ্রেফতার ও ফাঁসির দাবি নিয়ে মিছিল সহকারে সমাবেশস্থলে জমায়েত হয়।

প্রতিবাদী জনতা ঘাটাইল সংসদ সদস্য আমানুর রহমানের ছবি সংবলিত বিলবোর্ড, পোস্টার ছিঁড়ে ফেলে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতারা ঘাটাইল এবং ঘাটাইল আওয়ামী লীগ থেকে এমপি রানাকে অবাঞ্ছিত ঘোষণা করে। সমাবেশ শেষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এক বিক্ষোভ-মিছিল বের হয়। মিছিলে খুনি রানার ফাঁসি চাই, গ্রেফতার কর, করতে হবে- স্লোগান দেওয়া হয়। মিছিলটি ঘাটাইল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে এমপি রানার কুশপুত্তলিকা দাহ করেন বিক্ষুব্ধ নেতা-কর্মীরা। আওয়ামী লীগ নেতা শহীদুল ইসলাম লেবুর সভাপতিত্বে বক্তব্য দেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

সর্বশেষ খবর