শুক্রবার, ৩০ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

মানবতাবিরোধী অপরাধের মামলার আসামি আহম্মদ আলীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি আহম্মদ আলী মারা গেছেন। বুধবার রাত সোয়া ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৭৮ বছর। বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার সোনাইকান্দি গ্রামে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির বলেন, বুধবার রাতে তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়েন। রাত সোয়া ৯টার দিকে তাকে ঢামেক হাসপাতাল-২ এর ৭০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। অ্যাজমাসহ বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে। অসুস্থতার কারণে ১০ সেপ্টেম্বর কাশিমপুর থেকে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়। ওইদিন তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ২১ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি ছিলেন। এরপর নেওয়া হয় কারাগারে। সেই থেকে তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী ছিলেন।

আহম্মদ আলী ১৯৭১ সালে মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের গ্রেফতারি পরোয়ানা জারির পর ১২ আগস্ট নেত্রকোনার পূর্বধলা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তীতে তাকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ সোপর্দ করা হয়। ওইদিনই আদালত তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠান। ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে পাঠানো হয় কাশিমপুর কারাগারে।

সর্বশেষ খবর