শিরোনাম
শনিবার, ১২ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

চুড়ি, ফ্রক, চুলা নয় পর্বতেও আরোহণ করছেন নারীরা —— রাশেদা কে চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

চুড়ি, ফ্রক, চুলা নয় পর্বতেও আরোহণ করছেন নারীরা
—— রাশেদা কে চৌধুরী

বাংলাদেশ দলের হিমালয়ের ‘কেয়াজো-রি’ শিখর বিজয় উপলক্ষে গতকাল সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় —বাংলাদেশ প্রতিদিন

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী বলেছেন, চুড়ি, ফ্রক আর চুলা নয়, নারীরা আজ পর্বতেও আরোহণ করছেন। নির্বাচন কমিশন এখানে থাকার দরকার ছিল। পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থী নারীদের জন্য চুড়ি, ফ্রক, গ্যাসের চুলা ইত্যাদি প্রতীক বরাদ্দ দেওয়ায় গতকাল বিকালে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি। বাংলাদেশ দলের হিমালয়ের ‘কেয়াজো-রি’ শিখর বিজয় উপলক্ষে বাংলা মাউন্টেইনিয়ারিং অ্যান্ড ট্রেকিং ক্লাব এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে আরও বক্তব্য দেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক আরেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান ও অভিযানে স্পন্সর করা প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা।

রাশেদা কে চৌধুরী আরও বলেন, রাষ্ট্রীয় সহায়তা পেলে সবই জয় করতে পারবে তরুণ-তরুণীরা। ক্রিকেটে আজ বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে রাষ্ট্রীয় সহায়তার কারণেই। আশা করছি নারী-পুরুষ নির্বিশেষে এগিয়ে যাবে। ড. হোসেন জিল্লুুর রহমান বলেন, অভিযাত্রীরা একটি অনিশ্চয়তা নিয়ে রওনা করেন। ঝুঁকি উপেক্ষা করেই তারা এগিয়ে যান। তারা দেশের জন্য সম্মান বয়ে এনেছেন। এ জন্য আমরা আনন্দিত। সাহসী তরুণ-তরুণীদের অভিনন্দন জানাই। তিনি বলেন, সেসব বাবা-মা’কেও অভিনন্দন যারা এমন সাহসী উদ্যোগে সন্তানদের উৎসাহিত করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ দল গত ২৭ অক্টোবর নেপালের উদ্দেশে ঢাকা ত্যাগ করে। বিভিন্ন দুর্গম পথ অতিক্রম শেষে গত ৭ নভেম্বর বাংলাদেশের তিন পর্বতারোহী এম এ মুহিত, কাজী বাহলুল মজনু ও ইকরামুল হাসান শাকিল কেয়াজো-রি শীর্ষে (২০ হাজার ২৯৫ ফুট) আরোহণ করেন। দলের অপর সদস্য নূর মোহাম্মদ ও শামীম তালুকদার ৫ হাজার ৮০০ মিটার এবং শায়লা পারভীন ও ফৌজিয়া আহমেদ ৪ হাজার ৭২৫ মিটার পর্যন্ত আরোহণ করেন।

 শিখর বিজয়ে ৭ সদস্যের বাংলাদেশ দলের এ অভিযানে স্পন্সর করে এপেক্স ফুটওয়্যার লি., বিজিএমইএ, জনতা ব্যাংক লি., বার্জার পেইন্টস বাংলাদেশ লি. ও শাহ সিমেন্ট।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর