বুধবার, ১৬ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

‘স্বাধীনতাবিরোধীদের বিচার রুখতে পারে এমন শক্তি নেই’

নিজস্ব প্রতিবেদক

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী বলেছেন, স্বাধীনতাবিরোধীদের বিচার হচ্ছে দেশের মাটিতে। এ বিচার রুখতে পারে এমন শক্তি পৃথিবীতে নেই। গতকাল বিকালে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ এ আলোচনার আয়োজন করে। আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেকের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন ড. আনোয়ার হোসেন, ড. মোহিতুল আলম, ড. শাহিনুর রহমান, ড. মোস্তফা সরোয়ার, ড. সাদেকুল আরেফীন, শহীদ বুদ্ধিজীবীকন্যা ও বিশিষ্ট চক্ষুরোগ বিশেষজ্ঞ ডা. নুজহাত চৌধুরী।

এ কে আজাদ চৌধুরী আরও বলেন, বাঙালি জীবন দিতে জানে কিন্তু মাথা নোয়াতে জানে না। গত বছরগুলোর বিজয় দিবসের চেয়ে আগামীকালের (আজকের) বিজয় ভিন্ন ঐতিহ্য বহন করবে। কারণ দেশের মাটিতে স্বাধীনতাবিরোধীদের বিচার হচ্ছে। এ বিচার রুখতে পারে এমন শক্তি পৃথিবীতে নেই।

এই অধ্যাপক বলেন, দেশের টাকায় পদ্মা সেতুর নির্মাণকাজ চলছে। নিঃসন্দেহে এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতা। দেশে এখন বিপরীত একটি সে াতধারা বয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এটিও আমাদের রুখতে হবে। প্রয়োজন হলে আবারও অস্ত্র হাতে যুদ্ধ করব আমরা। এর আগে আমরা বাংলা ভাইয়ের জঙ্গিবাদকে প্রতিহত করেছি।

অন্য বক্তারা বলেন, শেখ হাসিনার নেতৃত্ব আজ উন্নয়নের রোল মডেল। দেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার সরকার জাতির কাছে করা ওয়াদা পূরণ করতে সক্ষম হয়েছে।

সর্বশেষ খবর