রবিবার, ২৭ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজ ছাত্রীকে কোপাল ছাত্রলীগ নেতা

নিজস্ব প্রতিবেদক

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় রাজধানীর সরকারি বাংলা কলেজের এক ছাত্রীকে প্রকাশ্যে ধরালো ছুরি দিয়ে কুপিয়েছে এক ছাত্রলীগ নেতা। আহত ছাত্রীর নাম শুভ্রা মাহমুদ। ওই ছাত্রীর অভিযোগ, সরকারি বাংলা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মজিবুর রহমান অনিক এ হামলা চালিয়েছে। প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ায় এ হামলার ঘটনা ঘটে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন তিনি। গতকাল ভোরে এ ঘটনায় দারুসসালাম থানায় মামলা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে আহত ছাত্রীর এক সহপাঠী জানান, শুভ্রা ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী। দীর্ঘদিন ধরে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি অনিক তাকে প্রেমের প্রস্তাব দিয়ে উত্যক্ত করে আসছিল। এতে সাড়া না দেওয়ায় শুভ্রাকে হুমকি দেয় অনিক। পরে নিজের নিরাপত্তা চেয়ে দারুস সালাম থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন শুভ্রা। ওই জিডির কপি দেওয়া হয় স্থানীয় সাংসদ এবং কলেজ অধ্যক্ষকে। কিন্তু তাতেও দমেনি অনিক। গতকাল সকালে জিম থেকে ফেরার পথে ধারালো ছুরি নিয়ে তার ওপর আক্রমণ চালায় অনিক। এ সময় তার সঙ্গে ছিলেন রাজুসহ ছাত্রলীগের কয়েকজন কর্মী।

তবে পুলিশের একটি সূত্র দাবি করেছে, শুভ্রা নিজেও ছাত্রলীগ কর্মী। কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটেছে। মিরপুর থানার এসআই ওহিদুল ইসলাম জানান, হামলার ঘটনায় আহত শুভ্রা মাহমুদ বাদী হয়ে হত্যার চেষ্টার অভিযোগে মামলা করেছেন। মামলায় কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি মজিবুর রহমান অনিকসহ কয়েজনকে আসামি করা হয়। তাদের গ্রেফতারে অভিযান চলছে।

মামলার এজাহারে বলা হয়, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাংলা কলেজের বিপরীতে চক্ষু হাসপাতালের সামনে কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি অনিকসহ আরও দুজন ওই ছাত্রীর ওপর হামলা করে। এতে তার হাতে ধারালো অস্ত্রের আঘাত লাগে। তবে হামলার কারণ সম্পর্কে স্পষ্ট করে কিছু অভিযোগ করা হয়নি মামলাতে।

সর্বশেষ খবর