রবিবার, ২৭ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

ইসিকে ‘ছি ছি’ করছে মানুষ : রিজভী

নিজস্ব প্রতিবেদক

পৌরসভা নির্বাচনে নির্বাচন কমিশনের ভূমিকায় জনগণ অসন্তুষ্ট বলে দাবি করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘নির্বাচন কমিশন একটি নিষ্ক্রিয় ডাকঘর, অর্থাত্ পোস্ট অফিসে পরিণত হয়েছে। আসন্ন পৌর নির্বাচনকে কেন্দ্র করে আচরণবিধি লঙ্ঘনসহ অসংখ্য অভিযোগ কমিশনে পাঠানো হয়। তারা নির্বিকার নিশ্চুপ থাকে। এই নতজানু ভূমিকার জন্য ছি ছি করছে মানুষ।’ জামালপুরের  মেলান্দহ, খাগড়াছড়ির মাটিরাঙ্গা, নোয়াখালীর চৌমুহনী, সাতক্ষীরার কলারোয়া, হবিগঞ্জ, যশোর, গাইবান্ধা, চট্টগ্রামসহ বিভিন্ন পৌর এলাকায় বিএনপির মেয়র প্রার্থীদের প্রচারে বাধা দেওয়া এবং নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

ভোটের দিন নেতা-কর্মীদের কেন্দ্র পাহারা দেওয়ার আহ্বান জানিয়ে রিজভী বলেন, প্রশাসন ও আওয়ামী লীগের সন্ত্রাসীরা যৌথভাবে কাজ করছে।

 পুলিশ বিরোধী দলের প্রার্থীদের ভয়ভীতি ও হুমকি দিচ্ছে। আওয়ামী লীগের সন্ত্রাসীরা তাণ্ডব চালাচ্ছে, যাতে সাধারণ ভোটাররা  ভোটকেন্দ্রে না যায়। আসন্ন পৌর নির্বাচনে ‘বজ্জাত, খুনি, বদমাশ, দাম্ভিক, ক্ষমতাদর্পী ও দাগী অপরাধীদের’ অপতত্পরতা অগ্রাহ্য করে ভোট প্রদান করতে হবে। ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দিতে হবে।

নড়াইলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলাকে ‘হীনউদ্দেশ্যপ্রণোদিত, মিথ্যা’ দাবি করে ওই মামলা প্রত্যাহারের দাবিও জানান রিজভী। সংবাদ সম্মেলনে তার সঙ্গে ছিলেন বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদুজ্জামান, অ্যাডভোকেট খোরশেদ আলম, আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, তাইফুল ইসলাম টিপু, মিলন মেহেদি প্রমুখ।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর