শনিবার, ৩১ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

মেধাবী মুখ খুঁজে বের করে, দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ করার লক্ষ্যে গতকাল অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশন মেধা বৃত্তি পরীক্ষা। ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার ও নরসিংদীতে একযোগে প্রায় আট হাজার শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে। বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ে আড়াই ঘণ্টায় ১০০ নম্বরের এ পরীক্ষায় প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত আটটি গ্রুপে শিক্ষার্থীরা অংশ নেয়। আগামী জানুয়ারির ৩০ তারিখের মধ্যে ফলাফল প্রকাশ করে মেধাবীদের হাতে কম্পিউটার, ল্যাপটপসহ অন্যান্য শিক্ষা উপকরণ তুলে দেওয়া হবে।

সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের একটি কেন্দ্র পরিদর্শন করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। পরিদর্শন শেষে তিনি বলেন, ছড়িয়ে-ছিটিয়ে থাকা আমাদের মেধাবী মুখগুলোকে খুঁজে বের করতে, বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের একটি অনন্য কাজ এ মেধা বৃত্তি পরীক্ষা। আশা করি, এ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী সব শিক্ষার্থী তাদের মেধা ও জ্ঞান দেশ, জাতি, সমাজের কল্যাণে উত্সর্গ করবে।

ফাউন্ডেশনের চেয়ারম্যান সীমান্ত তালুকদার বলেন, বিশ্বজুড়ে প্রতিভাবান বাঙালিরা স্বাক্ষর রাখছেন স্বীয় মেধা, যোগ্যতা আর প্রতিভার। মহাকাশ গবেষণা সংস্থা ‘নাসা’র গবেষক থেকে বিশ্বখ্যাত ইউটিউবের সহ-উদ্যোক্তা আমাদের বাঙালি। বিশ্বব্যাপী শত শত দৃষ্টান্তের মালিক এখন বাঙালিরা। বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশন খুঁজে বের করতে চায় জাতির এ মেধাবী মুখগুলোকে। বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও সুন্দরভাবে মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

সর্বশেষ খবর