সোমবার, ১৬ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

নরসিংদীতে পুলিশের গুলিতে প্রবাসী নিহত

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর রায়পুরার পুলিশের গুলিতে এক প্রবাসী নিহত হয়েছেন। পাঁচ পুলিশ সদস্যসহ ১৫ জন আহত হয়েছেন। রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে রায়পুরা উপজেলার চরাঞ্চল নীলক্ষা ইউনিয়নের দরিগাঁও শুঁটকিকান্দি গ্রামে বাউল গানের আসরকে  কেন্দ্র করে পুলিশের সঙ্গে গ্রাবাসীর সংঘর্ষের ঘটনায় এ হতাহত হয়। গুলিবিদ্ধ হয়ে নিহত জালাল মিয়া (২৬) দরিগাঁও গ্রামের দুদু মিয়ার ছেলে। তিনি মালয়েশিয়ায় কর্মরত। গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন সামসু নামে আরও একজন। আহত এসআই রইছ উদ্দিনসহ পাঁচ পুলিশ সদস্যকে  সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. শফিউর রহমান। জানা যায়, রায়পুরা উপজেলার নীলক্ষা ইউনিয়নের দরিগাঁও গ্রামে আব্দুল খালেক শা’র ওরস উপলক্ষে বাউল গানের আসরের আয়োজন করেন তার ভক্ত অনুসারীরা।  এদিকে  নীলক্ষার দুদল  গ্রামবাসীর মধ্যে  দীর্ঘ দিন ধরে সংঘর্ষ চলে আসার কারণে বাউল গানের আসরের অনুমতি দেয়নি পুলিশ। কিন্তু স্থানীয় লোকজন পুলিশি বাধা উপেক্ষা করে বাউল গানের আসরের আয়োজন করেন। এতে পুলিশ বাধা দিলে শুরু হয় সংঘর্ষ।

পুলিশের সাথে গ্রামবাসীর কথা কাটাকাটি হয়। একপর্যায়ে পুলিশ গ্রামবাসীর উপর লাঠিচার্জ করে। পরে পুলিশ ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ বেধে যায়। এসময় উত্তেজিত গ্রামবাসী তিন পুলিশ সদস্যকে আটক করে রাখে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে তাদের উদ্ধার করে । হট্রগোলের খবর পেয়ে বাড়ীর বাহিরে বের হয়ে আসেন জালাল মিয়া। এরই মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ গুলি চালায়। এসময় পুলিশ গুলিতে ঘটনাস্থলেই মারা জালাল মিয়া। গুলিবিদ্ধ হয়ে আহত হয় সামসু মিয়া নামে আরো একজন। পরিস্থিতি নিয়ন্ত্রনের বাহিরে চলে গেলে উভয় পড়্গের সংঘষে ৫ পুলিশ সদস্য সহ কমপড়্গে ১৫ জন আহত হয়। আহতদের উদ্ধার করে বিভন্ন হাসপাতালে ভর্তি করা হয়। ময়না তদন্ত্মের জন্য  রাত ৯টার দিকে নিহত জালালের লাশ সদর হাসপাতাল মর্গে নিয়ে আসা হয়। নিহত জালালের এক সন্ত্মান রয়েছে। স্বামীর মৃত্যুর খবরে সঙ্গাহীন হয়ে পড়ে নিহতের গর্ভবতী স্ত্রী জেসমিন।

নিহত জালালের মা সাফিয়া খাতুন বেগম বলেন, আমার মানিক বাড়ীতে গুমায়া ছিল। হৈ চৈ শুনে ঘর থেকে বের হয়। এমন সময় পুলিশ তারে গুলি করে। সাথে সাথে আমার মানিকের পেটের নাড়ি-ভুড়ি বাইর হইয়া যায়। সে ছটফট করতে থাকে। তার পরও পুলিশের রহম হয় নাই।

উলেস্নখ গত কয়েকমাস যাবৎ রায়পুরার নিলড়্গায় আওয়ামীলীগের দুই গ্রম্নপের মধ্যে সংঘর্ষ চলে আসছে। ওই সংঘর্ষে ৫ গ্রামবাসী নিহত হয়। রায়পুরা থানার ওসি ও ৫ পুলিশ সদস্য সহ কমবেশি দুই শতাধিক মানুষ আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনের বাহিরে চলে গেলে উপজেলা প্রশাসন অনিদিষ্ট কালের জন্য নিলড়্গায় গ্রামে ১৪৪ ধারা জারি করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ শফিউর রহমান জানান, সংঘর্ষ প্রবন এলাকায় ওরশের নামে বাউল গান চালানোর চেষ্টা করে এলাকার কিছু লোক। এতে পুলিশ বাধা দিতে গেলে উশৃংখল এলাকাবসী টেটা ও দেশীয় অস্ত্রসহ পুলিশের উপর হামালা চালায়। এতে পাঁচ পুলিশ আহত হয়। পরে পুলিশ রবার বুলেট ও শর্ট গানের গুলি ছুড়লে এলাকাবাসী ছত্রভঙ্গ হয়ে যায়। বর্তমানে এলাকাটিতে অতিরক্ত পুলিশ মোতায়েন করা হয়ছে। পরিসিত্মতি নিয়ন্ত্রনে রয়েছে। 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর