Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৯ মার্চ, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ১৮ মার্চ, ২০১৭ ২৩:৪২

শ্রেষ্ঠ সভাপতির স্বীকৃতি পেলেন দিলারা মোস্তফা

মানিকগঞ্জ প্রতিনিধি

শ্রেষ্ঠ সভাপতির স্বীকৃতি পেলেন দিলারা মোস্তফা
আফতাব উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সভাপতি দিলারা মোস্তফার হাতে ক্রেস্ট তুলে দেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ডিজি ড. এস এম ওয়াহিদুজ্জামান —বাংলাদেশ প্রতিদিন

স্কুল পরিচালনা কমিটির শ্রেষ্ঠ সভাপতি হিসেবে স্বীকৃতি পেলেন আফতাব উদ্দিন মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ের সভাপতি দিলারা মোস্তফা। মাধ্যমিক শিক্ষা উপবৃত্তি (দ্বিতীয় পর্যায়) প্রকল্প বাস্তবায়ন কৌশল নির্ধারণ বিষয়ে গতকাল মানিকগঞ্জে অনুষ্ঠিত এক কর্মশালায় তাকে এ সম্মাননা জানানো হয়। মানিকগঞ্জ সদর উপজেলা শিক্ষা অফিস এ কর্মশালার আয়োজন করে। প্রকল্প পরিচালক শহীদ মোর্তজা খানের সভাপতিত্বে জেলা পরিষদ মিলনায়তনের কর্মশালায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ডিজি প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান উপস্থিত ছিলেন। ঢাকা বিভাগের আটটি জেলার শিক্ষা কর্মকর্তা, প্রধান শিক্ষক, স্কুল পরিচালনা পরিষদের সভাপতি ও অভিভাবকরা এতে অংশ নেন। কর্মশালায় স্বাগত বক্তব্য দেন সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা কামরুন নাহার।

শ্রেষ্ঠ সভাপতি হিসেবে স্বীকৃতির অনুভূতি প্রকাশ করে দিলারা মোস্তফা জানান, ১৯৭২ সালে প্রতিষ্ঠিত স্কুলটির দায়িত্ব নেন ২০১০ সালে। তার আগে স্কুলের শিক্ষার্থী ছিল মাত্র ১৫০ জন। ক্লাস হতো ভাঙা টিনের ঘরে। ছিল না মানসম্মত শিক্ষক ও খেলাধুলার ব্যবস্থা। দায়িত্ব নিয়ে নিজস্ব অর্থায়নে তৈরি করেন দোতলা স্কুলভবন, পর্যাপ্ত আসবাবপত্র। বানিয়ে দেন আলাদা লাইব্রেরি ও কম্পিউটার রুম। মটি ভরাট করে খেলার মাঠ। বাউন্ডারি দিয়ে নিশ্চিত করেন স্কুলের নিরাপত্তা। নিয়োগ দেন পর্যাপ্ত শিক্ষক। এ ছাড়া দরিদ্র শিক্ষার্থীদের দেন আর্থিক সহায়তা। বর্তমানে এই স্কুলের শিক্ষার্থী ছয় শতাধিক।

পরীক্ষার ফলও আশাব্যঞ্জক। তিনি জানান, ভবিষ্যতে স্কুলটিকে কলেজে রূপান্তরের পরিকল্পনা রয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর