শিরোনাম
শুক্রবার, ২৮ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

দ্বন্দ্ব মিটল নীলফামারী জেলা আওয়ামী লীগের

ঢাকার তিন এমপির সঙ্গে বৈঠক

নিজস্ব প্রতিবেদক

নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম একসঙ্গে কাজ করার অঙ্গীকার করেছেন। তারা দলীয় সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনাসহ সব কর্মসূচি ঐক্যবদ্ধভাবে পালন করবেন। গতকাল বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নীলফামারী জেলা নেতাদের সঙ্গে বৈঠক করেন। এই বৈঠকে তিনি জেলার দুই নেতার দ্বন্দ্ব মিটিয়ে দেন। বৈঠক সূত্র জানিয়েছে, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম বৈঠকে পরস্পরের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরেন। মমতাজুল ইসলাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তার পরাজয়ের পেছনে জেলা সভাপতির ভূমিকাকে দায়ী করেন। এ সময় ওবায়দুল কাদের দলের বৃহত্তর স্বার্থে সব দ্বন্দ্ব ও বিভেদ ভুলে দুই নেতাকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দেন। এ সময় দুই নেতা আগামী দিনে একসঙ্গে কাজ করার আশ্বাস দেন। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৭ মে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগ বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করবে। ওই কর্মসূচিতে দুই নেতা একসঙ্গে অংশ নেবেন। এ ছাড়া ২৩ মে সকাল ১০টায় নীলফামারী জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা আয়োজন করা হবে। গত বছরের ২৮ ডিসেম্বরে অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে দলের নীলফামারী জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়। ওই নির্বাচনে জেলা সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম দলীয় সমর্থনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে দলের বিদ্রোহী প্রার্থী জয়নাল আবেদীনের কাছে হেরে যান। জেলা সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ দলীয় প্রার্থীর পক্ষে কাজ করেননি বলে অভিযোগ রয়েছে।

এই দ্বন্দ্বের জের ধরে দুই নেতা আলাদাভাবে দলীয় কর্মসূচি পালন করছিলেন।

বৈঠক শেষে দলের রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক বলেন, জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নীলফামারীর দুই নেতার মধ্যে যে বিভেদ ছিল তা মিটে গেছে। এখন থেকে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন বলে তারা একমত হয়েছেন।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন ড. আবদুর রাজ্জাক, মুকুল বোস, জাহাঙ্গীর কবির নানক, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, দেলোয়ার হোসেন, বিপ্লব বড়ুয়া প্রমুখ। স্থানীয় এমপিদের মধ্যে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, আফতাব উদ্দিন সরকার ও গোলাম মোস্তফা বৈঠকে যোগ দেন।           

 ঢাকার তিন এমপির সঙ্গে বৈঠক : নীলফামারি জেলা নেতাদের সঙ্গে বৈঠক শেষে ঢাকার মিরপুর এলাকার তিন এমপির সঙ্গে বৈঠক করেন ওবায়দুল কাদের। ওই তিন এমপি হলেন কামাল আহমেদ মজুমদার, আসলামুল হক আসলাম, ইলিয়াস উদ্দিন মোল্লা। এ সময় কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। বৈঠক সূত্র জানায়, বৈঠকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আসলামুল হক আসলাম অভিযোগ করেন, সংরক্ষিত আসনের এমপি সাবিনা আক্তার তুহিন তার বিপক্ষে কাজ করবে। এতে করে তার জয় পাওয়া কঠিন হয়ে পড়বে। এ ছাড়াও বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন তিনি।

 কামাল আহমেদ মজুমদারের জন্য স্থানীয় আওয়ামী লীগ নেতা সাইফুল্লাহ সাইফুল বাধা হয়ে দাঁড়াতে পারে। একই সঙ্গে ইলিয়াস উদ্দিন মোল্লা মহানগর আওয়ামী লীগের নেতা এস এ মান্নান কচি ও আমির হোসেন আমির তার বিপক্ষে কাজ করবেন বলে আশঙ্কা প্রকাশ করেন। এ সময় ওবায়দুল কাদের তাদের বলেন, দলের এসব সমস্যা আমরা দেখব। তবে নিজেরা ঝামেলা মিটিয়ে নিলেই ভালো।

 

সর্বশেষ খবর