শিরোনাম
সোমবার, ১২ জুন, ২০১৭ ০০:০০ টা

ভালো কাজে দমে গেলে চলবে না

—— ওমর ফারুক চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, অসত্যের বিরুদ্ধে সত্যের জয়, অশুভর বিরুদ্ধে শুভর জয়, মানুষের ভালোবাসায় মুক্তি- এটাই জনগণের ক্ষমতায়ন। মনে রাখতে হবে, দলের নেতৃত্বের সঙ্গে বেইমানি করে ৬ দফারও বিরোধিতা করা হয়েছিল। অর্থাৎ সব ভালো কাজের বিরোধিতা থাকবে, তবে দমে গেলে চলবে না।

গতকাল বঙ্গবন্ধু এভিনিউতে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতি হিসেবে তিনি এ কথা বলেন। যুবলীগ চেয়ারম্যান বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দীর্ঘ রাজনৈতিক নেতৃত্বের ইতিহাসে জেল-জুলুম ও হত্যাপ্রচেষ্টা মোকাবিলা করেই সামনের দিকে এগিয়ে যাওয়ার ইতিহাস রয়েছে। এই সময়কালে তিনি একাধিকবার কারাবরণ করেন। এর মধ্যে সবচেয়ে বড় প্রতিকূলতা ও ষড়যন্ত্র মোকাবিলা করতে হয় ২০০৭ সালে গ্রেফতারের পর। তাকে রাজনীতি থেকে চিরতরে বিদায় করে দেওয়ার ষড়যন্ত্র করা হয়। কিন্তু তিনি তার বিচক্ষণ, দূরদর্শী ও কূটনৈতিক মেধার মাধ্যমে সব ষড়যন্ত্র মোকাবিলা করে কারাপ্রাচীর ভেঙে নিজে মুক্ত হন এবং একই সঙ্গে সারা জাতিকে ভবিষ্যৎ অন্ধকার থেকে মুক্ত করেন। ওমর ফারুক আরও বলেন, খালেদা জিয়া ভেবেছিলেন বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতাদের হত্যা করে বাংলাদেশকে আওয়ামী লীগশূন্য করা যাবে। তাদের সে আশা পূরণ হয়নি।

এ সভায় আরও বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরন, আবদুস ছাত্তার মাসুদ, আতাউর রহমান প্রমুখ।

সর্বশেষ খবর