শিরোনাম
সোমবার, ১ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

অর্থনীতির স্বস্তির বছর হবে ২০১৮ : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আশা প্রকাশ করে  বলেছেন, ২০১৮ সাল হবে অর্থনীতির জন্য একটি ভালো বছর। স্বস্তির বছর। একই সঙ্গে তিনি আগাম ঘোষণা দিয়েছেন, আগামী বাজেটে নতুন করে কোথাও কোনো ট্যাক্স আরোপ করা হবে না। গতকাল সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে বিদায়ী বছর-২০১৭ এবং নতুন বছর-২০১৮ নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। রোহিঙ্গা ইস্যু, জাতীয় নির্বাচন, ব্যাংকিং খাতের অস্থিরতার বিষয়ে কথা বলেন অর্থমন্ত্রী। অর্থমন্ত্রী বলেন, এই বছরটা ভালো গেছে। এই বছরে জ্বালাও-পোড়াও নেই। হরতাল নেই। ২০১৮ সাল হবে জাতির জন্য ভালো বছর। কারণ, আমরা ট্যাক্স বাড়াচ্ছি না। তাই স্বস্তি হবে।

মন্ত্রী বলেন, আগামী দুই মাসের মধ্যে ব্যাংকিং খাতে কিছু পদক্ষেপ নেওয়া হবে। 

ফারমার্স ব্যাংক সম্পর্কে তিনি বলেন, ফারমার্স ব্যাংকটিকে এর উদ্যোক্তারাই শেষ করে দিয়েছে। সরকার এটা দেখছে। আগামী ডিসেম্বরে নির্বাচন হবে জানিয়ে তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন হবে। ভোটারদের জন্য সিগন্যাল হলো, উন্নয়ন। দ্যাট ইজ আওয়ামী লীগ। এবারও এক তরফা ভোট হবে কিনা জানতে চাইলে অর্থমন্ত্রী বিএনপির দিকে ইঙ্গিত করে বলেন, আমরা এ পরিস্থিতি তৈরি করিনি। এটা ইডিয়ট একটা পার্টি করেছে। এটা টোটালি ইডিয়ট পার্টি লেড বাই ইডিয়টস। আমরা তো তাদের আমন্ত্রণ জানিয়েছিলাম, তোমরা অন্তর্বর্তীকালীন সরকারে আস। তাদের স্টুপিড লিডাররাই তো এটা করেছে। এবার আর করবে না।

এবার যদি করে তাহলে তাদের অস্তিত্বই থাকবে না। তাই তারা নির্বাচনে আসবেই।

এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, শেখ হাসিনার সব সরকারই অংশগ্রহণমূলক সরকার। আশা করি ২০১৮ সালের ডিসেম্বরে জাতীয় নির্বাচনে সবাই অংশ নেবে এবং উন্নয়নের সরকারের প্রয়োজন বিধায় আওয়ামী লীগ জিতবে।

সর্বশেষ খবর