বুধবার, ৪ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা

আসামি সালামের খালাস চান আইনজীবী

নিজস্ব প্রতিবেদক

চাঞ্চল্যকর ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় করা দুই মামলায় গ্রেফতার আসামি শেখ আবদুস সালামকে নির্দোষ দাবি করে খালাস দাবি করেছেন তার আইনজীবী মাঈনুদ্দিন। গতকাল যুক্তিতর্ক উপস্থাপনের তৃতীয় দিনে এই আসামির পক্ষে বক্তব্য উপস্থাপন শেষ করেন তিনি। পরে বুধবার (আজ) পর্যন্ত মামলার কার্যক্রম মুলতবি করেছেন ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন। পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত বিশেষ এজলাসে মামলা দুটির বিচার চলছে। আজ আসামি রফিকুল ইসলাম সবুজ নিজেই যুক্তিতর্ক উপস্থাপন করবেন বলে জানা গেছে।

গতকাল আদালতে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন প্রধান কৌঁসুলি সৈয়দ রেজাউর রহমান, বিশেষ পিপি মো. আবু আবদুল্লাহ ভূঞা, আইনজীবী আকরাম উদ্দিন শ্যামল, অ্যাডভোকেট ফারহানা রেজা, অ্যাডভোকেট মো. আমিনুর রহমান, অ্যাডভোকেট আবুল হাসনাত প্রমুখ।

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধী জনসভায় ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়। নির্মম এ হামলায় আওয়ামী লীগের তৎকালীন মহিলাবিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী আইভি রহমানসহ ২৪ জন প্রাণ হারান। অল্পের জন্য বেঁচে যান বতর্মান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এ হামলায় শতাধিক নেতা-কর্মী আহত হন। হামলার ঘটনায় মতিঝিল থানার উপ-পরিদর্শক ফারুক হোসেন, আওয়ামী লীগ নেতা আবদুল জলিল ও সাবের হোসেন চৌধুরী বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন।

সর্বশেষ খবর