রবিবার, ১০ জুন, ২০১৮ ০০:০০ টা

খুলনা জেলা ও দায়রা জজের প্রত্যাহার দাবি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা জেলা ও দায়রা জজ জেসমিন আনোয়ারকে প্রত্যাহারের দাবি জানিয়েছেন খুলনা জেলা আইনজীবী সমিতির ১৮ সিনিয়র আইনজীবী। গতকাল আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে এ বিষয়ে লিখিত আবেদন জানানো হয়। অনৈতিক ও অবিচারিক কর্মকাণ্ডের অভিযোগে ওই বিচারককে প্রত্যাহারের দাবি জানানো হয়।

এর আগে ২৫ এপ্রিল একই দাবিতে মত্স্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ  চন্দ, সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদী সুজা ও মিজানুর রহমান, নবনির্বাচিত সিটি মেয়র তালুকদার আবদুল খালেক ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে চিঠি দেয়। এতে বলা হয়, তার (জেলা ও দায়রা জজ) বিরুদ্ধে প্রতিবাদ, আন্দোলনসহ অনাকাঙ্ক্ষিত কর্মসূচি ঘোষিত হলে সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে।

খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এমএম মুজিবুর রহমান বলেন, সরকারি বাসায় থেকেও ভাড়াবাড়ি দেখিয়ে ৭ লাখ ২০ হাজার টাকা আত্মসাৎ, মাদক ব্যবসায়ীদের জামিন প্রদানে অযাচিত হস্তক্ষেপ ও অনিয়মের কারণে তাকে চট্টগ্রাম লেবার কোর্টে বদলি করা হয়। কিন্তু সম্প্রতি ওই বদলি স্থগিত হওয়ায় খুলনা জেলা আইনজীবীদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়। তিনি বলেন, অবিলম্বে তাকে প্রত্যাহার করা না হলে আইনজীবীরা তার বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবেন।

সর্বশেষ খবর