রবিবার, ১০ জুন, ২০১৮ ০০:০০ টা

রাজশাহীতে ২০ মিনিটে শেষ ট্রেনের ফিরতি টিকিট

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

ঈদের ফিরতি টিকিট বিক্রির প্রথম দিনেই হুলস্থূল কাণ্ড ঘটেছে রাজশাহী রেলওয়ে স্টেশনে। গতকাল সকাল ৮টায় বিক্রি শুরুর মাত্র ২০ মিনিটের মাথায় টিকিট নেই বলে বিক্রি বন্ধ করে দেয়। পরে এ নিয়ে জনরোষ তৈরি হয়। একপর্যায়ে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকা টিকিট প্রত্যাশিরা ঈদের ফিরতি টিকিটের জন্য বিক্ষোভ শুরু করেন। পরে রেলওয়ে পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

খবর পেয়ে টিকিট কালোবাজারিদের ধরতে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। এ সময় ঈদের ফিরতি টিকিট কালোবাজারির অভিযোগে দুই নারীসহ ছয়জনকে আটক করা হয়। আটকরা হলেন— দুলাল হোসেন, সানোয়ার হোসেন, বাপ্পি, দুলাল শেখ, মাহাবুবা খাতুন ও রেখা খাতুন। এদের মধ্যে সানোয়ার হোসেন ও দুলাল শেখকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। বাকি চারজনের প্রত্যেককে ৫০০ টাকা করে জরিমানা করা হয়েছে।

রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, রেলওয়ে স্টেশনে টিকিট কালোবাজারির অভিযোগে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়। রাজশাহী রেলওয়ে স্টেশনে ফিরতি টিকিট বিক্রির শেষ দিন পর্যন্ত জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান চলবে। এ জন্য পুলিশ ও র‌্যাব জেলা প্রশাসনকে সহযোগিতা করছে বলেও জানান জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।

এদিকে এ ঘটনায় সকাল সাড়ে ৮টার পর থেকে প্রায় তিন ঘণ্টা টিকিট বিক্রি বন্ধ থাকে। এ সময় টিকিট না পেয়ে অনেকেই হতাশ হয়ে বাড়ি ফিরে যান। তবে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শেষে বেলা সাড়ে ১১টার পর থেকে আবারও টিকিট কাউন্টারগুলো খুলে দেওয়া হয়। এ সময় ঈদের ফিরতি টিকিট প্রত্যাশিরা আবারও লম্বা লাইন দেন। রাজশাহী রেলওয়ে স্টেশনের সুপারিন্টেনডেন্ট গোলাম মোস্তফা বলেন, এ বিষয়ে তার কিছু জানা নেই। সকাল থেকে ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে।

রাজশাহী রেলওয়ে স্টেশন সুপারিন্টেনডেন্ট গোলাম মোস্তফা জানান, শনিবার প্রথম দিনে ১৮ জুনের (সোমবার) আগাম ফিরতি টিকিট বিক্রি করা হয়েছে। আজ ১০ জুন ১৯ জুনের ফিরতি টিকিট বিক্রি করা হবে। এ ছাড়া ১১ জুন ২০ জুনের, ১২ জুন ২১ জুনের, ১৩ জুন ২২ জুনের, ১৪ জুন ২৩ জুনের এবং ১৬ জুন ২৪ জুনের ফিরতি টিকিট পর্যায়ক্রমে বিক্রি করা হবে বলেও জানান গোলাম মোস্তফা।

সর্বশেষ খবর