রবিবার, ১০ জুন, ২০১৮ ০০:০০ টা

ফতুল্লায় ঋণগ্রস্ত গার্মেন্ট মালিকের আত্মহত্যা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের ফতুল্লায় রপ্তানিমুখী গার্মেন্ট প্রতিষ্ঠান এনএম ফ্যাশনের মালিক আবদুল মতিন (৪৭) আত্মহত্যা করেছেন। পুলিশের ধারণা, ব্যাংক ও বিভিন্ন লোকের কাছ থেকে নেওয়া আড়াই কোটি টাকার ঋণ শোধ করতে না পারায় তিনি আত্মহত্যা করেছেন। তিনি ঋণের বিষয়গুলো যে খাতায় লিখে গেছেন পুলিশ তা উদ্ধার করেছে। আবদুল মতিন ফতুল্লার মাসদাইরে পাকাপুল এবি প্লাজা ভবনের সপ্তম তলায় একটি ফ্ল্যাটবাড়িতে সপরিবারে বাস করতেন। গতকাল সকালে ওই বাড়ির ফ্যানের সঙ্গে পেঁচিয়ে তিনি আত্মহত্যা করেন।

 পুলিশ দুপুর ১টায় লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

আবদুল মতিন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মৃত আবদুল জলিলের ছেলে। মাসদাইরের পাকাপুলের এবি প্লাজার ফ্ল্যাটটি তার কেনা। এখানে স্ত্রী নাদিরা আক্তার রেখা, মেয়ে ফাতেমা আক্তার জোহরা (১৫), ছেলে মাহাদী হাসান সাইমকে (৮) নিয়ে থাকতেন।

নাদিরা বলেন, ‘কত কোটি টাকা ঋণ করেছেন সে বিষয়ে মতিন আমাদের কিছুই জানাননি। আমাকে জানালে আমরা ঋণ শোধের ব্যবস্থা করতাম।’

মতিনের বড় ভাই নজরুল ইসলাম বলেন, ‘দায়দেনা নিয়ে সমস্যায় থাকলেও সে কখনো কাউকে কিছু বলত না। গত বছরও আমি তার অনেক দেনা শোধ করি। নিজের কষ্ট নিজের কাছে সব সময় চেপে রাখত সে। তার বড় ঋণ থেকে থাকলে আমাকে বলতে পারত। বললে আমি পরিশোধ করে দিতাম। কেন যে সে আত্মহত্যা করল বুঝতে পারছি না।’

ঘটনাস্থলে যাওয়া নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঋণ পরিশোধে ব্যর্থতার কারণে এই গার্মেন্ট ব্যবসায়ী আত্মহত্যা করেছেন।

সর্বশেষ খবর