রবিবার, ১০ জুন, ২০১৮ ০০:০০ টা

বাজেটে বিনিয়োগ, রপ্তানি যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হবে : বাণিজ্যমন্ত্রী

ভোলা প্রতিনিধি

বিএনপি নেতা মওদুদ আহমদের বক্তব্যের সমালোচনা করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, মওদুদ আহমেদ ঠিকমতো বাজেট পড়েননি। বিরোধী দলে থাকার কারণেই তিনি গতানুগতিক কথা বলেছেন। মন্ত্রী বলেন, এ বাজেট গরিব থেকে শুরু করে সব শ্রেণি-পেশার মানুষের উপকার হবে। দেশে বিনিয়োগ, রপ্তানি এবং যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হবে। স্বাস্থ্য ও বিদ্যুত্খাতের উন্নয়ন হবে। গতকাল সদর উপজেলার ভেদুরিয়া, ভেলুমিয়া, চরসামাইয়া ইউনিয়নে জাকাতের কাপড় বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেছেন। মন্ত্রী আরও বলেন, দারিদ্র্য বিমোচনের জন্য এ বাজেট করা হয়েছে। যেখানে বিএনপির সময় দরিদ্রের সংখ্যা ছিল ৪৬ শতাংশ সেটা আমাদের সময়ে ২২ শতাংশ হয়েছে। হতদরিদ্রের সংখ্যাও কমেছে।

 প্রধানমন্ত্রীর এই বাজেটের মধ্য দিয়ে গ্রামগুলো শহরে পরিণত হবে। বাণিজ্যমন্ত্রী বলেন, বাজেট হয়েছে যুগান্তকারী ও চমৎকার। এ বাজেটের মধ্য দিয়ে সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা বাস্তবায়ন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করা হবে।

এর পরে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সদর উপজেলার আলীনগর, উত্তর দিঘলদীসহ বিভিন্ন ইউনিয়নে জাকাতের শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান মো. ইউনুছসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর