শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

আহত সাংবাদিকদের চিকিৎসার খরচ বহন করবে সরকার

-------- তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় হামলায় আহত সাংবাদিকদের চিকিৎসার খরচ সরকার বহন করবে। আর যারা হামলা চালিয়েছে তাদের গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করা হবে। গতকাল সচিবালয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতাদের সঙ্গে বৈঠকের পর সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, ভবিষ্যতে যেন গণমাধ্যমকর্মীদের ওপর এ ধরনের হামলা না হয় তা নিশ্চিত করা হবে। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর নেতৃত্বে সংগঠন নেতারা তথ্যমন্ত্রীর সঙ্গে এ বৈঠক করেন। এ সময় তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্যসচিব আবদুল মালেক ছাড়াও তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠকে বিএফইউজে নেতারা তথ্যমন্ত্রীকে জানান, শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে পেশাগত দায়িত্ব পালনের সময় ২৪ জন সাংবাদিক হামলার শিকার হন, এর মধ্যে ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের ওপর যারা হামলা চালিয়েছে, তারা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ করতে চেয়েছে, এটা পরিকল্পিত চক্রান্ত। সাংবাদিকদের ওপর যারা হামলা করেছে তারা দুর্বৃত্ত, তাদের গ্রেফতারে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে। তিনি বলেন, আলটিমেটাম অনুযায়ী শনিবারের মধ্যে দুর্বৃত্তদের গ্রেফতার করে সে খবর সাংবাদিক নেতাদের দেওয়ার চেষ্টা করব। এ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, উনিও উদ্যোগ নিচ্ছেন। তিনি জানান, কোরবানির ঈদের আগেই মহার্ঘ্য ভাতা ঘোষণার লক্ষ্যে মন্ত্রণালয় কাজ করছে।

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম শিক্ষার্থীদের আন্দোলনের সময় ফেসবুকে প্রপাগান্ডা ছড়ানোর বিষয়টি তুলে ধরেন। তিনি বলেন, তিন-চার বছর আগের ছবিও ওই সময় ফেসবুকে ছড়িয়ে দেওয়া হয়।

প্রতিমন্ত্রী বলেন, আহত সাংবাদিকদের চিকিৎসা বিষয়ে স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি দেওয়া হবে।

সর্বশেষ খবর