Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ৫ সেপ্টেম্বর, ২০১৮ ০২:১৪

শাহজালালে দেড় কোটি টাকার নিষিদ্ধ ওষুধ জব্দ

নিজস্ব প্রতিবেদক

শাহজালালে দেড় কোটি টাকার নিষিদ্ধ ওষুধ জব্দ

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ ও নিয়ন্ত্রিত দেড় কোটি টাকার বিদেশি ওষুধ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। সোমবার রাতে বিমানবন্দরে সৌদি আরবের জেদ্দা থেকে হজযাত্রীদের একটি ফ্লাইটে আসা অন্তত ১৬ ধরনের ওষুধ জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. সহিদুল ইসলাম জানান, আমরা গোপন সংবাদে জানতে পারি— এসভি ৮০৮ ফ্লাইটে আমদানি নিয়ন্ত্রিত ও নিষিদ্ধ বিপুল পরিমাণ ওষুধ আসছে। সেই তথ্যে তল্লাশি চালানোর সময় গোয়েন্দারা বিমানবন্দরের ৮ নম্বর বেল্টে দুটি লাগেজ পড়ে থাকতে দেখে। সেগুলো খোলা হলে সেখানে প্রায় ১ কোটি ৬০ লাখ টাকার ওষুধ পাওয়া যায়।

জব্দ করা ওষুধগুলোর মধ্যে রয়েছে— আলবামিন ইনজেকশন ৫০ মিলির ৩৩৫ বোতল, লেনটাস সলোস্টার ৫০ পিস, নিউরাল ১০০ এমজির ৭০০ পিস, লিভমির ১০০ মিলির ৫০ বোতল, এনজেট ফ্লুমাজেল ক্যাপসুল ৩০ পিস, রহফিলেক ৩০০ এমজির ১০ পিস, ভিকট্রোজা ৬ এমজির ১৪৬ পিস, ইউট্রক্স ৫০ এমজির ট্যাবলেট ১১ হাজার ৩০০ পিস, সিপ্রালেক্স ১০ এমজির ৫৬০ পিস, লেপরা লিভটিরাকটাম ৫০০ এমজির ৩ হাজার ২০০ পিস, মিমপারা ৩০ এমজির ১ হাজার ১২০ পিস, নভোরাপিড ১০০ মিলির ২০ বোতল, সেলসেপ্ট ৫০০ এমজির ৩০০ পিস, ওয়ান আলফা ২৫ এমজির ৪০০ পিস এবং সালাজপিরিন ৫০০ মিলির ২০০ বোতল।


আপনার মন্তব্য