রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

সরকার পাটের সুদিন ফিরিয়ে কৃষকের মুখে হাসি ফুটিয়েছে : মির্জা আজম

জামালপুর প্রতিনিধি

বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, পাট এখন আবার সোনালি ফসলে রূপ নিয়েছে। পাটের যে হারানো গৌরব তা আবার ফিরে এসেছে। দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে পাট শিল্পকে ধ্বংস করা হয়েছিল। একটা সময় কৃষক পাটের মূল্য না পেয়ে আত্মাহুতি দিয়েছে। কিন্তু সে সময় এখন আর নেই। বর্তমান সরকার ক্ষমতায় এসে আবারও পাটের সুদিন ফিরিয়ে এনে কৃষকের মুখে হাসি ফুটিয়েছে। পাটের তৈরি ২৫০ প্রকারের বহুমুখী পণ্য ব্যবহার বেড়েছে।

পাটের হারানো গৌরব ফেরাতে ৩৭৩ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বিশ্বে পাটের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে আমরা পাট উৎপাদন বাড়াতে কাজ করে যাচ্ছি। গবেষণার মাধ্যমে উন্নত প্রযুক্তির পাটবীজ উৎপাদনে আমরা কাজ করছি।

প্রতিমন্ত্রী গতকাল দুপুরে জামালপুরে পাট অধিদফতর আয়োজিত উন্নত প্রযুক্তিনির্ভর পাটবীজ উৎপাদন ও সম্প্রসারণ বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সরকারি আশেক মাহমুদ কলেজ অডিটরিয়ামে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পাট অধিদফতরের মহাপরিচালক শামছুল আলম। মতবিনিময় সভায় স্থানীয় এমপি রেজাউল করিম হীরা, জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী, সৈয়দ আতিকুর রহমান ছানা প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর