বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

পরিচ্ছন্নতায় বিশ্বরেকর্ড বঙ্গবন্ধুর নামে উৎসর্গ মেয়র সাঈদের

নিজস্ব প্রতিবেদক

নগর পরিচ্ছন্নতায় গিনেস বুকে স্থান করে নেওয়া স্বীকৃতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। গতকাল নগর ভবনের ব্যাংক ফ্লোর সেমিনার কক্ষে গিনেসের স্বীকৃতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধুর নামে উৎসর্গের এ ঘোষণা দেন মেয়র সাঈদ খোকন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আয়োজিত ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’ কর্মসূচি দিয়ে নতুন রেকর্ড গড়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। সর্বাধিক সংখ্যক মানুষ একই জায়গায় ঝাড়ু দেওয়ার এই রেকর্ডটি আগে ভারতের বদোধরা শহরের দখলে ছিল (৫,০৫৮ জন)। ওই রেকর্ড ভেঙে বর্তমানে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে বাংলাদেশ নতুন রেকর্ডের অধিকারী (৭,০২১ জন)। মেয়র বলেন, পরিচ্ছন্নতা বিষয়ে এ রেকর্ড করাই আমাদের উদ্দেশ্য ছিল না। আমরা চেয়েছি, এমন কর্মসূচির মাধ্যমে শহরবাসী পরিচ্ছন্নতার বিষয়ে যেন সচেতন হন।

এই রেকর্ডের মাধ্যমে বিশ্ববাসী জেনেছে, এ দেশের মানুষ পরিচ্ছন্নতায় সচেতন জাতি। আমাদের এই অর্জন, সেই নেতার নামে উৎসর্গ করতে চাই, যে নেতার জন্ম না হলে আমরা এই দেশ, এই স্বাধীনতা পেতাম না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জিটিভির চেয়ারম্যান গাজী দস্তগীর এমপি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মাদ বিল্লাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর মো. জাহিদ হোসেন, সচিব শাহাবুদ্দিন খান, রেকিট বেনকিজারের মার্কেটিং ডিরেক্টর সৈয়দ তানজিম রেজওয়ান, জিটিভির ব্যবস্থাপনা পরিচালক আমান আশরাফ ফায়েজ প্রমুখ।

সর্বশেষ খবর