শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

কারাগারে বিএনপি প্রার্থীর অনশনের হুমকি

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে বন্দী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, কুমিল্লা-১০ আসনে দলের মনোনীত প্রার্থী ও সাবেক এমপি মনিরুল হক চৌধুরী আমরণ অনশনের হুমকি দিয়েছেন। রাজনৈতিক কারণে মামলায় জড়িয়ে তাকে হয়রানিসহ নির্বাচনী কার্যক্রম থেকে সরিয়ে রাখার অভিযোগ এনে অবাধ-সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সময়-সুযোগ ও আইনানুগ অধিকার নিশ্চিত করার দাবি জানিয়ে জেলা রিটার্নিং অফিসার ও কুমিল্লা জেলা প্রশাসকের কাছে দাখিলকৃত চিঠিতে তিনি এ হুমকি দেন। শুক্রবার দুপুরে চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর। চিঠিতে তিনি উল্লেখ করেন, জেলার চৌদ্দগ্রামে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি দুর্বৃত্তদের হামলায় বাসের ৮ যাত্রী নিহতের ঘটনায় দায়ের করা দুটি মামলায় তার (মনিরুল হক চৌধুরী) নাম ছিল না।

 ওই ঘটনার দুই বছর পর হয়রানির উদ্দেশ্যে রাজনৈতিক প্রতিপক্ষের চাপে সম্পূরক চার্জশিটে ওই দুটি মামলায় তাকে আসামিভুক্ত করা হয়। এ ছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে ও পরে জেলার সদর দক্ষিণ মডেল থানার আরও দুটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। পেট্রলবোমা হামলা মামলায় তিনি হাই কোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন কিন্তু ২৪ অক্টোবর কুমিল্লা জেলা জজ আদালত তার জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করে।

তার আইনজীবী অ্যাডভোকেট আবদুল মোতালেব মজুমদার জানান, দুটি মামলার এজাহারে তার নাম না থাকলেও তিনি এসব মামলায় জামিন পাচ্ছেন না।

জেলার নাসির আহমেদ জানান, কারাবন্দী সাবেক এমপি মনিরুল হক চৌধুরীর ওই চিঠি বিধিমোতাবেক জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ খবর