সোমবার, ২৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ভোটের মধ্য দিয়ে খালেদা জিয়া মুক্তি পাবেন : এমাজউদ্দীন

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ বলেছেন, নতুন ইতিহাস রচনা হবে আগামী ৩০ ডিসেম্বর। এই দিন শুধু নির্বাচন নয়, আন্দোলনও বটে। জনগণের ভোটের মধ্য দিয়ে এ দিন মহীয়সী নারী বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন। গতকাল জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক ‘মুক্ত আলোচনা’ সভায় এসব কথা বলেন তিনি। আয়োজক সংগঠনের উপদেষ্টা সাইদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমদ। জনগণের উদ্দেশে তিনি বলেন, যাকে খুশি তাকে ভোট  দেবেন। কিন্তু আপনারা ভোটকেন্দ্রে যাবেন। ভোট দেওয়ার মানসিকতা নিয়ে ভোটকেন্দ্রে যান। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বরের বিজয়ের চেতনা নিয়ে যেতে হবে।

তিনি বলেন, সামরিক বাহিনীর প্রয়োজন অন্য কোনো দেশে হয় না, আমাদের দেশে হয়। কারণ প্রশাসনে যারা নিযুক্ত হয়, তারা কেউ মেধায় না, আনুগত্যে নিযুক্ত হয়। তাই তাদের ওপর ভরসা করা যায় না। এ জন্যই মেজরদের আনা হয়।

তিনি আরও বলেন, ক্ষমতায় যারা আছে তারা চক্রান্ত করছে, তাদের মোকাবিলা করতে হবে। শেখ হাসিনার অধীনেও উন্নয়ন হয়েছে। তবে তা কিছু লোকের উন্নয়ন হয়েছে। যাদের উন্নয়ন হয়েছে তারা বিদেশে বাড়ি তৈরি করেছে আরাম-আয়েশে থাকার জন্য।

ঢাবির সাবেক এই উপাচার্য বলেন, ২৩ শতাংশ মানুষ এখনো দরিদ্র। যার অর্ধেক চরম দরিদ্র। আমাদের দেশের উন্নয়ন যা হয়েছে তা ২০০৪-২০০৫ সালের দিকে। তখন বিশ্ব ইমার্জিং টাইগার হিসেবে চিহ্নিত করেছিল।

সর্বশেষ খবর