সোমবার, ৩১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
সংবাদ সম্মেলনে আবদুর রহমান

নির্বাচন সুষ্ঠু হয়েছে জনগণের রায়ের প্রতিফলন ঘটেছে

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেছেন, নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। এই নির্বাচনে জনগণের রায়ের প্রতিফলন ঘটেছে। তিনি বলেন, নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে বিএনপি-জামায়াত নাশকতার পথ বেছে নিয়েছে। তাদের হামলায় আওয়ামী লীগের ১৩ জন নেতা-কর্মী নিহত এবং ৪৬১ জন আহত হয়েছে।

গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে নির্বাচন-পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আবদুর রহমান বলেন, বিচ্ছিন্ন ঘটনায় সারা দেশে ১৬টি ভোটকেন্দ্র স্থগিতের খবর পাওয়া গেছে।  অতীতের যে কোনো সময়ের তুলনায় এই নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। অংশগ্রহণমূলক নির্বাচন হয়েছে। তিনি বলেন, বিএনপি-জামায়াতের দেশব্যাপী নাশকতা চালানোর পরিকল্পনা ছিল, সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সজাগ থাকায় তারা ব্যাপক নাশকতা সৃষ্টি করতে পারেনি। সে কারণে দলের পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাই। এ ছাড়াও স্বতঃস্ফূর্তভাবে ভোট দেওয়ায় আওয়ামী লীগের পক্ষ থেকে দেশবাসীকে ধন্যবাদ জানান তিনি।

আবদুর রহমান আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত দলীয় নেতা-কর্মীরা ভোটকেন্দ্রে অবস্থান নেবেন। বিএনপি-জামায়াতের হামলায় নিহত ও আহতদের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকবেন বলেও জানান তিনি। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আবদুর রহমান বলেন, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন জীবনে একবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হয়েছিলেন। তিনি এবারের নির্বাচনের মতো সুষ্ঠু নির্বাচন অতীতে দেখেননি এটি খুবই স্বাভাবিক। বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না এই সিদ্ধান্ত নিতেই বেলা ডুবে গেছে। সে কারণেই তাদের পরাজয়ের অনেকটা কারণ।

এ সময় আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোল্লা মো. আবু কাওছার, ঢাকা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর