বৃহস্পতিবার, ৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

নির্বাচন বাতিল চান জয়নুল আবেদীন

নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে বলে অভিযোগ করে এ নির্বাচন বাতিল চেয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনি বিএনপির ভাইস চেয়ারম্যানও। গতকাল দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, নির্বাচন কমিশন মনোনয়নপত্র গ্রহণের পর সে বিষয়ে হস্তক্ষেপ করার ক্ষমতা হাই কোর্টের নেই। তবু বিচারপতিরা মামলাগুলোর শুনানি নিয়ে অনেকের মনোনয়নপত্র বাতিল করেছেন। এ নির্বাচন যেহেতু জাতি গ্রহণ করেনি, তাই এ নির্বাচন বাতিলের আবেদন জানাচ্ছি। জয়নুল বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনের নামে ভোট ডাকাতি হয়েছে। আমরা আগেই বলেছিলাম, দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না, তাহলে জনগণ ভোট দিতে পারবে না। খুলনায় ২২ হাজার ভোট বেশি গণনা হওয়াকে কেন্দ্র করে দুজন সাংবাদিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করেন সমিতির সভাপতি জয়নুল আবেদীন। তিনি আরও বলেন, আমি কয়েকজন প্রার্থীর সঙ্গে কথা বলে জানতে পেরেছি, ৯০ শতাংশ এলাকায় নির্বাচনের আগের রাতে পুলিশ ব্যালট বাক্স ভরাট করেছে।

 এজেন্টদের গুলি করার ভয় দেখিয়েছে, গ্রেফতার করেছে। এমনকি এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়েছে। বিভিন্ন এলাকা থেকে আইনজীবীদের গ্রেফতার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন বলেন, এবারের নির্বাচনে আমি নিজেও প্রার্থী ছিলাম। তাই নিজের অভিজ্ঞতা থেকে দেখেছি এটি ছিল নির্বাচনের নামে প্রতারণা। নির্বাচন কমিশন ও সরকার যৌথভাবে জনগণ, সংবিধান, গণতন্ত্র, বাংলাদেশের মানচিত্রের সঙ্গে নির্বাচনের মাধ্যমে প্রতারণা করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর