শিরোনাম
বৃহস্পতিবার, ৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

চট্টগ্রামে প্রথমবারেই বাজিমাত নওফেলের

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

চট্টগ্রাম-৯ কোতোয়ালি আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে প্রথমবারেই বাজিমাত করলেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ আসনে ২ লাখ ২৩ হাজার ৬১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন পেয়েছেন ১৭ হাজার ৬৪২ ভোট। সারা দেশে ৬টি আসনে প্রথম ইভিএমে ভোট হয়েছিল। ৬টি আসনের মধ্যে একটি হচ্ছে চট্টগ্রামের কোতোয়ালি আসন। নওফেল ক্লিন ইমেজের প্রার্থীর পাশাপাশি রয়েছে পারিবারিক ও রাজনৈতিক অবস্থানও।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নওফেল অবশ্যই চট্টগ্রামের উন্নয়নের সহযাত্রী হবেন। তিনি শুধু মহিউদ্দিন চৌধুরীর সন্তান নন, চট্টগ্রামের আপামর জনতার একজন প্রতিভাদীপ্ত সন্তান। সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টু বলেন, প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর ছেলে নওফেল প্রথমবারেই চমক দেখিয়েছেন চট্টগ্রামবাসীকে। মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামকে নিয়ে স্বপ্ন দেখতেন। ঠিক তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে বাবার মতো প্রতিটি কাজেই যোগ্যতার পরিচয় দেবেন বলে আশা করছেন তিনি।

দলীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে কোতোয়ালি আসনের প্রার্থী নওফেল তরুণ, নতুন এবং প্রথমবারই নির্বাচন করেছেন। বাকি আসনগুলোতে রয়েছেন বর্ষিয়ান নেতাসহ টানা চারবারের সংসদ সদস্যও। কোতোয়ালি আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল হচ্ছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীতনয়। মহিউদ্দিন চৌধুরী টানা ১৭ বছর মেয়রের দায়িত্ব পালনের পাশাপাশি ছিল ব্যক্তি ইমেজও। কোতোয়ালি আসনসহ চট্টগ্রামে বাবার (মহিউদ্দিন চৌধুরী) শক্ত অবস্থান ছিল। তিনি চট্টগ্রামের মানুষের ভালোবাসার টানে কেন্দ্রীয় রাজনীতিতেও সক্রিয় হননি। ছিল সবসময় চট্টগ্রাম প্রীতিও।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর