সোমবার, ২১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

বিএনপির সাত নেতার জামিন স্থগিতের শুনানি পিছিয়েছে

নিজস্ব প্রতিবেদক

নাশকতার অভিযোগে হাতিরঝিল থানায় করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুলসহ সাত নেতাকে হাই কোর্টে দেওয়া জামিন স্থগিত চেয়ে করা আবেদনের শুনানি ২৪ জানুয়ারি পর্যন্ত মুলতবি করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ এ আদেশ দেয়।

গত বছর ১ অক্টোবর রাজধানীর হাতিরঝিল থানায় বিএনপির অর্ধশতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে সরকারি কাজে বাধাদান ও নাশকতার অভিযোগে মামলা করে পুলিশ। পরে সেই মামলায় হাই কোর্ট থেকে জামিন পান বিএনপির কেন্দ্রীয় সাত নেতা। মামলাটির পুলিশ প্রতিবেদন না দেওয়া পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করে আদালত। জামিন পাওয়া নেতারা হলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমানউল্লাহ আমান।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, তারা রাজধানীর মগবাজার রেলগেট এলাকায় গত ৩০ সেপ্টেম্বর অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের কাজে বাধা দিয়েছেন, পুলিশকে আক্রমণ করেছেন, যানবাহন ভাঙচুর ও ক্ষতিসাধন করেছেন। জনমনে আতঙ্ক সৃষ্টির জন্য ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছেন। ঘটনাস্থল থেকে বাঁশের লাঠি, পেট্রলবোমা, বিস্ফোরিত ককটেলের অংশ, কাচ ও ইটের টুকরা উদ্ধার করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর