বুধবার, ২৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

১৬ মাসের শিশু চুরি

নিজস্ব প্রতিবেদক

চাঁদনি আক্তার এনি। বয়স ১৬ মাস। বাবা-মায়ের একমাত্র সন্তান। শুক্রবার বেলা ১১টার দিকে খিচুড়ি খেতে মা কাজলের সঙ্গে রাজধানীর শাহআলী মাজারে যায় চাঁদনি। সেখানে কাজলের সঙ্গে পরিচয় হয় অজ্ঞাত এক নারীর। কথা বলতে বলতে কাজলের সঙ্গে ভাব জমান ওই নারী। একটি কাজ করলে প্রতিদিন ৫০০ টাকা পাবেন- ওই নারীর এমন প্রলোভনে পড়েন কাজল। খেয়ে ফেলেন অজ্ঞাত নারীর চা-রুটি। আর এতেই তার সর্বনাশ নেমে আসে।

চুরি হয়ে যায় তার একমাত্র সন্তান চাঁদনি।

নিখোঁজ চাঁদনির বাবা আজাদ জানান, স্ত্রী ও সন্তানকে নিয়ে মিরপুর-১ নম্বর উত্তর বিছিলের রোড-৩, বাড়ি-২৯/খ এ থাকেন। গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর থানার আলীরচরে। তিনি কাঁচাবাজারে মাল টানার কাজ করেন। তিন বছর আগে কাজলকে বিয়ে করেন। তাদের একমাত্র সন্তান চাঁদনি। ঘটনার দিন শুক্রবার তিনি কাজ শেষ করে বাসায় যান। বেলা ১১টার দিকে শাহআলী মাজারের উদ্দেশে চাঁদনিকে নিয়ে বাসা থেকে বেরিয়ে যান কাজল। মাজারেই পরিচয় হয় অজ্ঞাত ওই নারীর সঙ্গে।

কাজল জানান, ওই নারী আমার সরলতা বুঝতে পারেন। নানা প্রলোভনে আমাকে ফাঁদে ফেলেন। মাজারে একসঙ্গে পানি খাই এবং বেরিয়ে যাই। মাজারের অপরপাশে শাহআলী হোটেলের সামনে আমাদের দাঁড় করিয়ে অজ্ঞাত ওই নারী নাস্তা করতে যান। আসার সময় চা এবং রুটি নিয়ে আসেন। আমি সরল বিশ্বাসে সেগুলো খাই। এরপর অজ্ঞান হয়ে যাই। যখন জ্ঞান ফিরে আসে তখন দেখি চাঁদনি নেই। নেই মধ্যবয়সী অজ্ঞাত ওই নারীও।

বেলা ৩টার দিকে বাসায় ফিরে যান কাজল। স্বামীকে সব খুলে বলেন। পরে স্বামী-স্ত্রী দুজনের পরিচিত সব জায়গায় চাঁদনির খোঁজ করেন। কিন্তু সন্তানের খোঁজ কোথাও না পেয়ে রবিবার দারুস সালাম থানায় একটি জিডি করেন (জিডি নম্বর-৯৩২)। ঘটনার চার দিন পার হতে চললেও সন্তানের খোঁজ না পেয়ে বাবা-মা দুজনই পাগলপ্রায়। তাদের সন্তানের খোঁজ দিতে সংশ্লিষ্টদের অনুরোধ করেন।

ওই ঘটনার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার এসআই তারেক বিশ্বাস জানান, চাঁদনি নিখোঁজের পর শাহআলী মাজারের ভিডিও ফুটেজ সংগ্রহ করেছি। অজ্ঞাত ওই নারীকে ভিডিও ফুটেজে দেখা গেছে। মধ্যবয়সী ওই নারী চাদর গায়ে এবং কাপড় পরা ছিলেন। তাকে চিহ্নিতের চেষ্টা চলছে। আশা করছি দ্রুতই শিশু চাঁদনিকে উদ্ধার এবং অপহরণকারী ওই নারীকে ধরতে পারব।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর