শনিবার, ২৬ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

দেশের জন্য কাজ করতে হবে : নওফেল

নিজস্ব প্রতিবেদক

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, সামাজিক দায়বদ্ধতা থেকে দেশের জন্য কাজ করতে হবে। বিদেশে ডিগ্রি নিলেও দেশে ফিরে দেশের সেবা করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি। গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এডেক্সেল সপ্তম একাডেমিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ২০১৮ সালের জিসিএসই ও এ লেভেল পরীক্ষায় ভালো ফল অর্জনকারী শিক্ষার্থীদের সংবর্ধনা উপলক্ষে এ আয়োজন করে এডেক্সেল এবং ব্রিটিশ কাউন্সিল।

এ বছর ৬৮৯ শিক্ষার্থীকে ভালো ফলাফলের জন্য পুরস্কৃত করা হয়। দেশের ৩৭ শিক্ষার্থী বিভিন্ন বিষয়ে বিশ্বে সর্বাধিক নম্বর পেয়েছেন বলেও অনুষ্ঠানে জানানো হয়।

মহিবুল হাসান চৌধুরী বক্তব্যে আরও বলেন, আমরা দেশের সম্পদ ব্যবহার করছি। আমাদের সবার দায়বদ্ধতা আছে। দেশকে অনেক দেওয়ার আছে। তিনি এজন্য নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে ও চেতনায় উজ্জীবিত হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার কনবার হোসেন বোর,  ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের উপ-পরিচালক অ্যান্ড্রু নিউটন, পিয়ারসন যুক্তরাজ্যের ইন্টারন্যাশনাল পোর্টফোলিও ম্যানেজার বেন গ্রেসন, পিয়ারসন স্কুল অ্যান্ড কোয়ালিফিকেশনস সাউথ এশিয়ার সভাপতি হারিশ দোরাইস্বামী, পিয়ারসন বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সাইদুর রহমান, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের পরীক্ষা পরিচালক সেবাস্তিয়ান পিয়ার্স এবং আঞ্চলিক উন্নয়ন ব্যবস্থাপক বাংলাদেশ ও নেপালের আবদুল্লাহ আল মামুন লিটন উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর