মঙ্গলবার, ২৯ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
বাম জোটের মতবিনিময়

আওয়ামী লীগের বিজয় ঘৃণ্য ও কলঙ্কজনক পথে

নিজস্ব প্রতিবেদক

বাম জোটের মতবিনিময় সভায় বিশিষ্টজনরা বলেছেন, আওয়ামী লীগের অতি বিজয় অর্জিত হয়েছে ঘৃণ্য ও কলঙ্কজনক পন্থায়। এ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশ অন্ধকার পথে ঢুকেছে। এ ধরনের পরিস্থিতি থেকে রক্ষা পেতে আমাদের কর্তৃত্ববাদী শাসনের অবসান ঘটাতে হবে। গতকাল বিকালে জাতীয় প্রেস ক্লাবে বাম গণতান্ত্রিক জোটের ‘নজিরবিহীন ভোট ডাকাতির নির্বাচন : গণশুনানির অভিজ্ঞতা নাগরিক সমাজের ভাবনা ও করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন।

 বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন- ড. শাহ্দীন মালিক, অধ্যাপক এম এম আকাশ, অধ্যাপক আহমেদ কামাল, অধ্যাপক আনু মুহাম্মদ, সুজনের সমন্বয়কারী দিলীপ সরকার, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ। ড. শাহ্দীন মালিক বলেন, পৃথিবীর ২০০ দেশের মধ্যে ৫০টিতে গণতন্ত্র আছে। বাকিগুলোতে স্বৈরতন্ত্র চলছে। ৩০ ডিসেম্বরের নির্বাচনে বাংলাদেশ সংখ্যাগরিষ্ঠ দেশের মিছিলে ঢুকে গেছে।

অধ্যাপক এম এম আকাশ বলেন, আওয়ামী লীগের অতি বিজয় অর্জিত হয়েছে ঘৃণ্য ও কলঙ্কজনক পন্থায়। বাংলাদেশ অন্ধকার পথে ঢুকেছে।

অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থেকে পূর্বপরিকল্পিত পদ্ধতিতে নির্বাচনে অতি বিজয় অর্জন করেছে। ব্যাংক আর পোশাক কারখানা মালিকদের সমিতির প্রত্যক্ষ মদদে ও আন্তর্জাতিক শক্তির সহযোগিতায় জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে আওয়ামী লীগের এ বিজয়।

অধ্যাপক আহমেদ কামাল দুর্নীতিগ্রস্ত নির্বাচন ব্যবস্থা থেকে মুক্তি পেতে জনগণকে সম্পৃক্ত করে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর