বৃহস্পতিবার, ৩১ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

হাই কোর্টে জামিন হয়নি ফারমার্স ব্যাংকের বাবুল চিশতীর

নিজস্ব প্রতিবেদক

অর্থ আত্মসাতের মামলায় ফারমার্স ব্যাংকের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর জামিন হয়নি হাই কোর্টে। তার জামিন প্রশ্নে এর আগে জারি করা রুল শুনানি শেষে গতকাল তা খারিজ করে দিয়েছে আদালত। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, তার সঙ্গে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামি পক্ষে ছিলেন ব্যারিস্টার শফিক আহমেদ ও ব্যারিস্টার মাহবুব শফিক। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, ‘বিদেশ যওয়ার এখতিয়ার না থাকার পরও প্রভাব খাটিয়ে তিনি বিদেশ যান এবং ভ্রমণ ভাতা বাবদ প্রায় সাড়ে নয় লাখ টাকা আত্মসাৎ করেন। এই মামলায় গত বছর তার জামিন প্রশ্নে রুল জারি করেছিল আদালত। বুধবার সেই রুলটি খারিজ করে দিয়ে রায় দিয়েছে হাই কোর্ট। ফলে বাবুল চিশতীর জামিন হয়নি।

তাকে কারাগারেই থাকতে হচ্ছে।’

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক জানান, দুদকের উপসহকারী পরিচালক মো. সহিদুর রহমান গত বছরের ৮ আগস্ট রাজধানীর গুলশান থানায় এ মামলা দায়ের করেন। ঢাকা মহানগর দায়রা জজ আদালত গত ৪ নবেম্বর বাবুল চিশতীর জামিন নামঞ্জুর করলে তার আইনজীবীরা হাই কোর্টে আবেদন করেন। প্রাথমিক শুনানি নিয়ে ১৯ নভেম্বর হাই কোর্ট জামিন প্রশ্নে চার সপ্তাহের রুল জারি করে। কেন তাকে জামিন দেওয়া হবে না, জানতে চাওয়া হয় রুলে। সেই রুল বুধবার খারিজ করে রায় দিয়েছে হাই কোর্ট।

সর্বশেষ খবর