মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

সুপারশপের জন্য রাখা মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য জব্দ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর একটি হিমাগারে অভিযান চালিয়ে র‌্যাব বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ দুম্বা ও মহিষের মাংস, খেজুর ও কিশমিশ জব্দ করেছে। এসব রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের সুপারশপগুলোতে সরবরাহের জন্য মজুদ ছিল।

গতকাল দুপুরে তেজগাঁও নাবিস্কোর বাবলি মসজিদ সংলগ্ন শিকাজু ইঞ্জিনিয়ার্স ওয়ার্কস হিমাগারে অভিযান চালিয়ে এসব জব্দ করে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। র‌্যাব-২ এর সূত্র জানায়, মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য মজুদ করায় দেশি এগ্রোফিড ও শিকাজু ইঞ্জিনিয়ার্স ওয়ার্কস নামে দুটি হিমাগারকে ৩২ লাখ টাকা জরিমানা এবং এগ্রোফিডের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ মোট ১৮ জনকে বিভিন্ন মেয়াদে জেল দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, ওই হিমাগারে প্রায় ৮০০ মণ মেয়াদোত্তীর্ণ মাংস মজুদ করে রাখা হয়েছিল। এর মধ্যে ছিল ৫০০ মণ দুম্বা ও ৩০০ মণ মহিষের মাংস। এর বাইরে ২০১৭ সালের মেয়াদোত্তীর্ণ ১২০০ মণ খেজুর ও কিশমিশ ১০০ মণ জব্দ করা হয়েছে। এ ছাড়া ২০০৬ সালের মেয়াদোত্তীর্ণ থেকে শুরু করে ২০১৮ সালের মেয়াদোত্তীর্ণ খেজুরও ছিল। দুম্বার মেয়াদ শেষ হয়েছিল ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি। মহিষের মাংসের মেয়াদ শেষ হয়েছিল আরও দেড় বছর আগে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর