মঙ্গলবার, ৫ মার্চ, ২০১৯ ০০:০০ টা
স্মরণসভায় বক্তারা

অ্যাডভোকেট আসাদুজ্জামান ছিলেন জনস্বার্থ মামলার অন্যতম নজির

নিজস্ব প্রতিবেদক

আইনজীবীদের পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি জনকল্যাণেও যে কাজ করা যায়, তার উদাহরণ সৃষ্টি করেছিলেন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) প্রয়াত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান সিদ্দিকী। তিনি ছিলেন জনস্বার্থ মামলার অন্যতম নজির। গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উত্তর হলে আয়োজিত স্মরণসভায় এমন মন্তব্য করেন বক্তারা। এইচআরপিবি এ স্মরণসভার আয়োজন করে।বক্তারা বলেন, মানুষ মনে করে আইনজীবীরা শুধু মানুষের কাছ থেকে টাকা নিয়েই কাজ করে। কিন্তু জনস্বার্থেও যে আইনজীবীরা কাজ করেন তার উদাহরণ এইচআরপিবি।

এইচআরপিবির প্রয়াত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান সিদ্দিকী প্রায় ২০০ জনস্বার্থ মামলার বাদী। তার জীবন থেকে নবীন আইনজীবীদের অনেক কিছু শেখার রয়েছে বলেও মন্তব্য করেন তারা।

সংগঠনের প্রেসিডেন্ট অ্যাডভোকেট মনজিল মোরসেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন, সাবেক সম্পাদক এ এম আমিন উদ্দিন, বাংলাদেশ আইন সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. আবদুন নূর (দুলাল), এইচআরপিবির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. ছারওয়ার আহাদ চৌধুরী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর