বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০১৯ ০০:০০ টা

ছবি তুলতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরের বায়েজিদ থানার বালুছড়া এলাকায় শ্রমিকদের বিক্ষোভে লাঠিচার্জ করেছে পুলিশ। লাঠিচার্জের ছবি তুলতে গিয়ে পুলিশের হাতে লাঞ্ছিত হয়েছেন প্রথম আলোর ফটো সাংবাদিক জুয়েল শীল। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল বিকাল ৩টার দিকে কিছু দাবি নিয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের বালুছড়ায় সড়ক অবরোধ করেন ফোর এইচ গ্রুপের মালিকানাধীন কারখানার শ্রমিকরা। বিকাল সাড়ে ৩টার দিকে বিক্ষোভরত শ্রমিকদের সরাতে লাঠিচার্জ করে পুলিশ। এ সময় লাঠিচার্জের ছবি তুলতে গেলে ফটো সাংবাদিক জুয়েল শীলকে লাঞ্ছিত করে বায়েজিদ থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) শরিফুলসহ কয়েকজন পুলিশ। জুয়েল শীলের ক্যামেরা কেড়ে নিয়ে ছবি মুছে দেওয়ার পাশাপাশি তাকে গালিগালাজও করে তারা।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, ‘আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশের সঙ্গে কাজ করেন সাংবাদিকরা। দায়িত্ব পালনকালে কোনো সাংবাদিককে লাঞ্ছিত করার অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।’

সাংবাদিক নেতৃবৃন্দের নিন্দা : জুয়েল শীলকে লাঞ্ছিত করার ঘটনায় তীব্র ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।

সর্বশেষ খবর