রবিবার, ১৭ মার্চ, ২০১৯ ০০:০০ টা

ক্রাইস্টচার্চের ঘটনার পর সতর্ক : র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ এমন একটা দেশ যেখানে সব ধর্মের মানুষ সম্প্রীতির বন্ধনে আবদ্ধ। এখানে জঙ্গিবাদের কোনো স্থান নেই। আমরা সবসময় চাই দেশের মানুষ যেন জঙ্গিবাদ-উগ্রবাদ থেকে নিরাপদে থাকে। সেজন্য আমরা সবসময় কাজ করে যাচ্ছি। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ঘটনার পর আমরা সতর্ক অবস্থায় আছি বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

গতকাল রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সহিংস উগ্রবাদবিরোধী বিতর্ক প্রতিযোগিতা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ডিবেট ফর ডেমোক্রেসি (ডিএফডি) এর আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএফডির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

অনুষ্ঠানে র‌্যাব ডিজি বলেন, জঙ্গিবাদ দমনে আমরা সফল হয়েছি, তবে তৃপ্ত হইনি। এ ব্যাপারে সরকারের জিরো টলারেন্স নীতি। আমরা শুক্রবারই রাজধানীর ঝুঁকিপূর্ণ এলাকাগুলোয় র‌্যাবের টহলদারি বৃদ্ধি করেছি। ওই ঘটনা থেকে আমরা বার্তা গ্রহণ করে সর্বোচ্চ সতর্ক আছি। বিশ্বের কোনো দেশই সন্ত্রাসবাদের হুমকি থেকে মুক্ত নয়। নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলা তা-ই প্রমাণ করে।

সন্ত্রাসবাদ-উগ্রবাদ একটি বৈশ্বিক সমস্যা, এটি বৈশ্বিক অভিশাপ। বিশ্বের কোনো দেশই সন্ত্রাসবাদের ঝুঁকি থেকে মুক্ত নয়। আমাদের সবাইকে মিলেই এটি মোকাবিলা করতে হবে। বাংলাদেশের সবাই সন্ত্রাসবাদ-উগ্রবাদের বিরুদ্ধে। তাই এসব দমন করতে পেরেছি। এটাই আমাদের মূলশক্তি।

সর্বশেষ খবর