Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৩ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২২ মার্চ, ২০১৯ ২৩:৩৬

বাংলাদেশ সুখী দেশের তালিকায় নিচে কেন

------ মঈন খান

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সুখী দেশের তালিকায় নিচে কেন

বিশ্বের রোল মডেল হলে কেন জাতিসংঘের সুখী দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান নিচে নেমে গেছেÑ সরকারের কাছে এ প্রশ্ন রেখেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। তিনি বলেন, ‘জাতিসংঘ একটি রিপোর্ট প্রকাশ করেছে। রিপোর্টটা হচ্ছে, কোন কোন দেশ সুখী তাদের একটি তালিকা। সে তালিকায় আরও ১০টি পজিশন নিচে নেমে গেছে বাংলাদেশ।’ গতকাল সকালে এক মানববন্ধন কর্মসূচিতে ড. মঈন খান এ প্রশ্ন তোলেন।

জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মহিলা দলের নেতা-কর্মীরা অসুস্থ কারাবন্দী নেত্রীর মুক্তির দাবিসংবলিত প্ল্যাকার্ড বহন করেন। সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সভাপতিত্বে ও যুগ্মসম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, মহিলা দলের নেত্রী পেয়ারা মোস্তফা, শামসুন্নাহার ভুঁইয়া, রোকেয়া চৌধুরী বেবী, রহিমা শিকদার, মমতাজ করিম, ফারজানা রুমা, বীণা চৌধুরী, রাশেদা জামাল বক্তব্য দেন।

গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করা হচ্ছে- অভিযোগ করে আবদুল মঈন খান বলেন, আজকে প্রমাণিত হয়েছে, এ সরকার আপনাদের (গণমাধ্যম) ওপর অলিখিত সেন্সরশিপ প্রয়োগ করে আপনাদের স্বাধীনতা কেড়ে নিয়েছে। বাংলাদেশের স্বাধীনতা ও গণতন্ত্রকামী মানুষ এর প্রতিবাদ করবে। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে পুনরায় এ দেশে গণতন্ত্র কায়েম হবে, সেই গণতন্ত্র হবে বহুদলীয় গণতন্ত্র, বাকশালি গণতন্ত্র নয়। তিনি বলেন, একটি রাজনৈতিক মিথ্যা মামলায় খালেদা জিয়াকে কারারুদ্ধ করে রাখা হয়েছে। এ দেশে সরকার প্রশাসনকে ব্যবহার করেছে, তারা পুলিশকে দখল করেছে, তারা র‌্যাবকে দখল করেছে।


আপনার মন্তব্য

এই পাতার আরো খবর