শনিবার, ২৩ মার্চ, ২০১৯ ০০:০০ টা

নির্বাচন ব্যবস্থার কবর রচিত হয়েছে

---------- পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক

ইসলামী অন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, ভোটারহীন নির্বাচনের মাধ্যমে নির্বাচন ব্যবস্থার কবর রচিত হয়েছে। তিনি বলেন, ভোটার ও বিরোধী দলবিহীন উপজেলা নির্বাচন দেওয়ার মাধ্যমে ইসি রাষ্ট্রীয় সম্পদের অপচয় করেছে। এর হিসাব এ মেরুদ হীন ইসিকে জাতির সামনে পেশ করতে হবে। ভোটারহীন এ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের নির্বাচন ব্যবস্থার ওপর গণমানুষের অনাগ্রহের বিষয়টি ফুটে উঠেছে। গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে ইসলামী যুব আন্দোলনের জাতীয় যুব কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সম্মেলন শেষে পীর চরমোনাই, ইসলামী যুব আন্দোলনের ২০১৯-২১ সেশনের নতুন কমিটির সভাপতি হিসেবে কে এম আতিকুর রহমান, সহ-সভাপতি হিসেবে ইঞ্জিনিয়ার শরিফুল ইসলাম এবং সেক্রেটারি জেনারেল হিসেবে মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিনের নাম ঘোষণা করে শপথবাক্য পাঠ করান।

কে এম আতিকুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন ইসলামী আন্দোলনের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, মাওলানা আবদুল হক আজাদ, অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, আল্লামা নূরুল হুদা ফয়েজী, এটিএম হেমায়েত উদ্দিন, শরিফুল ইসলাম, মাওলানা নেছার উদ্দিন, মাওলানা ইমতিয়াজ আলম, শেখ ফজলে বারী মাসউদ, আবদুর রহমান প্রমুখ।

পীর চরমোনাই আরও বলেন, নির্বাচনী ব্যবস্থায় স্বচ্ছতা ফিরিয়ে আনতে এবং জনগণের ভোটারাধিকার ফিরিয়ে দিতে দেশের সব শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সমাজের প্রাণশক্তি যুবকদের মাদক, সন্ত্রাস, দুর্নীতি ও চাঁদাবাজির হাত থেকে মুক্ত হয়ে সত্যের পথে, সুন্দরের পথে চলার পরামর্শ দিয়ে পীর চরমোনাই বলেন, যুব সমাজই হলো দেশ গড়ার প্রধান হাতিয়ার। অথচ সঠিক পরিকল্পনার অভাবে আমাদের দেশের কিছু যুবক আজ খুন, ধর্ষণ, চাঁদাবাজি, টেন্ডারবাজি, মাদক, চোরাচালানসহ বিভিন্ন ধরনের অপকর্মে লিপ্ত। এই যুব সমাজের আদর্শিক উন্নয়ন ঘটাতে পারলে আমাদের সমাজের পুরো চিত্র পাল্টে যেত। এ জন্যই ইসলামী আন্দোলন বাংলাদেশের অন্যতম সহযোগী সংগঠন ইসলামী যুব আন্দোলন দেশের যুবকদের নৈতিকভাবে আদর্শবান ও চরিত্রবান করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব রাসুলে আকরাম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাহর অনুসরণে যুবকদের ব্যক্তিজীবন গঠন করতে পারলে তাদের মাধ্যমে দেশ ও জাতি বড় ধরনের অর্জন করতে সক্ষম হবে ইনশাআল্লাহ।

সর্বশেষ খবর