Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৩ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৩ মার্চ, ২০১৯ ০১:৫৭

সাংবাদিক আনোয়ারুল হক আর নেই

নিজস্ব প্রতিবেদক

সাংবাদিক আনোয়ারুল হক আর নেই

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মোহাম্মদ আনোয়ারুল হক (৬২) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল ভোরে স্ট্রোক করলে ধানমন্ডির বাসা থেকে তাকে ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন বলে পরিবারের সদস্যরা জানান। ডেইলি স্টারের সাবেক চিফ রিপোর্টার আনোয়ার ভারতে বাংলাদেশ হাইকমিশনে প্রেস মিনিস্টারের দায়িত্ব পালন করেছেন। জুমার নামাজের পর রাজধানীর সোবহানবাগ মসজিদে ও বিকালে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ের সামনে আনোয়ারুল হকের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

ডিআরইউতে জানাজায় নিউএজ সম্পাদক নূরুল কবীর, সাংবাদিক নেতা কুদ্দুস আফ্রাদ, জাকারিয়া কাজল, ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন, সাবেক সভাপতি সাইফুল ইসলাম, সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ প্রমুখ অংশ নেন। এ সময় আনোয়ারুল হকের জন্য সবার কাছে দোয়া চান তার ছেলে হাসিব শাহারুল ও ভাই আসাদুল হক। বিকালে আজিমপুর গোরস্থানে আনোয়ারুল হকের দাফন সম্পন্ন হয়।

ডেইলি স্টারে চিফ রিপোর্টার ও সিটি এডিটর পদে দায়িত্ব পালন করা এই সাংবাদিক সর্বশেষ বিলুপ্ত মর্নিং সানসহ দেশের বিভিন্ন দৈনিকে কাজ করেছেন। একসময় তিনি ছিলেন গালফ নিউজের বাংলাদেশ সংবাদদাতা। দিল্লিতে প্রেস মিনিস্টারের দায়িত্ব পালন করে ২০০৭ সালে তিনি ব্র্যাকের কমিউনিকেশন্স বিভাগের পরিচালক পদে যোগ দেন। ২০০০ ও ২০০১ সালে পরপর দুই মেয়াদে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতির দায়িত্ব পালন করেন আনোয়ারুল হক। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান।


আপনার মন্তব্য

এই পাতার আরো খবর