শিরোনাম
রবিবার, ২৪ মার্চ, ২০১৯ ০০:০০ টা

যারা মামলার ভয় পান তারা দায়িত্ব ছেড়ে দিন : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় দলের নেতা-কর্মীদের উদ্দেশে বলেছেন, ‘৩০ ডিসেম্বরের নির্বাচন নিয়ে হতাশ হওয়ার কোনো কারণ নেই। কারণ এখন বিএনপি নয়, দেশের মানুষের সঙ্গে দুঃশাসন চলছে। এটা থেকে রক্ষা পেতে হলে বিএনপিকে এগিয়ে আসতে হবে। যারা মামলা-মকদ্দমায় ভয় পান, তারা দয়া করে দায়িত্ব ছেড়ে দিন। যারা ভয় পাবেন না, তারা দায়িত্ব পালন করবেন।’ গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক অনশন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে গয়েশ্বর চন্দ্র রায় এসব কথা বলেন। দলের কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকা জেলার দোহার ও নবাবগঞ্জ থানা বিএনপির উদ্যোগে প্রতীকী অনশন কর্মসূচি পালিত হয়।

 এর উদ্বোধন করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। বেলা ১১টার পর শুরু হওয়া প্রতীকী অনশন সোয়া ২টায় শেষ হয়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম পানি পান করিয়ে অনশন ভঙ্গ করান। অনশনে সভাপতিত্ব করেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিবকে বলব, যারা মামলা-মকদ্দমা উপেক্ষা করে রাজপথে থেকে ‘গণতন্ত্রের মা’ খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে জোরদার করবেন, তাদের দায়িত্ব দিন।’ অনশনে সংহতি প্রকাশ করে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, শামসুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী প্রমুখ।

সর্বশেষ খবর