শিরোনাম
মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯ ০০:০০ টা

একই সড়কে একই বাসে ঝরল আরেক প্রাণ

নিজস্ব প্রতিবেদক

দেড় বছরের ব্যবধানে রাজধানীর একই সড়কে একই বাসের চাপায় অকালে ঝরেছে আরও একটি প্রাণ। এবারও তেঁতুলিয়া পরিবহনের একটি বাস পিষে মেরেছে নুরুল ইসলাম শান্ত (৩০) নামে এক মোটরসাইকেল আরোহীকে।

গতকাল সকাল ৯টার ?দিকে রাজধানীর বেগম রোকেয়া সরণির শেওড়াপাড়ায় ওই মোটরসাইকেল চালকের বুকের ওপর দিয়ে বাসটি তুলে দেন এর চালক। এ ঘটনায় বাসচালককে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা। ২০১৭ সালের ১২ সেপ্টেম্বরও এ সড়কের প্রায় ১ কিলোমিটার দূরত্বে মিরপুরের সেনপাড়ায় রাস্তা পারাপারের সময় বাসচাপায় নিহত হয় মিরপুর ১০ নম্বরের গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটের পঞ্চম শ্রেণির ছাত্রী তাসনিম আলম তিশা (১২)। ওইদিন দুপুরে পরীক্ষা শেষ করে মা রিমা আক্তার ও ছোট ভাইকে নিয়ে বাড়ি ফিরছিল সে। সেনপাড়ায় রিকশা থেকে নেমে যখন রাস্তা পার হচ্ছিল তখনই সামনের সড়কে আগে যেতে দুটি বাস প্রতিযোগিতা করছিল। সড়ক বিভাজকে ওঠার আগমুহূর্তে একটি বাস দানবের গতিতে এসে তিশাকে চাপা দেয়। চোখের পলকে থেঁতলে যায় তিশার শরীর। মা রিমা আক্তারের তাকিয়ে দেখা ছাড়া কোনো উপায় ছিল না। নিষ্পাপ নিথর তিশার দেহ পড়ে ছিল রাস্তায়। তিশাকে চাপা দেওয়া এ বাসটিও ছিল তেঁতুলিয়া পরিবহনের।

গতকাল ফাঁকা রাস্তায় বেপরোয়া গতিতে বাস চালাচ্ছিলেন চালক। বাস যাচ্ছিল মিরপুর ১০ নম্বরের দিকে। এ বাস পেছন থেকে ধাক্কা দেয় নূর ইসলাম শান্তর মোটরসাইকেলকে। তিনি ছিটকে পড়েন সড়কে। মুহূর্তেই নিথর হয়ে যায় তার দেহ। স্থানীয়রা শান্তকে দ্রুত উদ্ধার করে মিরপুর ১০ নম্বর আল হেলাল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ফেরত দেন। সেখান থেকে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির জানান, ‘আমরা বাস ও বাসের চালক সাইফুল ইসলামকে আটক করেছি।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর