মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯ ০০:০০ টা

শহিদুল আলমের বিরুদ্ধে মামলা স্থগিতই থাকছে

নিজস্ব প্রতিবেদক

আলোকচিত্রী শহিদুল আলমের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় করা মামলার তদন্ত স্থগিত করে হাই কোর্টের দেওয়া আদেশ স্থগিত করেননি আপিল বিভাগের চেম্বার বিচারপতি। গতকাল চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আবেদনটি ১১ এপ্রিল আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দিয়েছেন। ফলে আপাতত এ মামলার কার্যক্রম স্থগিতই থাকছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবী।

 হাই কোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ ওই আবেদনটি করে।

শহিদুল আলমের করা এক রিটের পরিপ্রেক্ষিতে এর আগে ১৪ মার্চ হাই কোর্ট ওই মামলাটির রুল দিয়ে তদন্ত স্থগিত করে। এ আদেশ স্থগিত চেয়ে গত সপ্তাহে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ, যা গতকাল শুনানির জন্য ওঠে। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে শহিদুল আলমের পক্ষে ছিলেন আইনজীবী এ এফ হাসান আরিফ, শরিফ ভূঁইয়া, চৌধুরী মাজদুস সুলতান। পরে শহিদুল আলমের আইনজীবীরা জানান, হাই কোর্টের আদেশ স্থগিত না হওয়ায় শহিদুল আলমের বিরুদ্ধে থাকা ওই মামলার তদন্ত কার্যক্রম স্থগিতই থাকছে।

গত বছর ৫ আগস্ট রাতে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে শহিদুল আলমকে তুলে নেয় পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। ৬ আগস্ট পুলিশ তাকে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় গ্রেফতার দেখায়। সাড়ে তিন মাস কারাগারে থাকার পর ২০ নভেম্বর জামিনে মুক্তি পান তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর