শিরোনাম
বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০১৯ ০০:০০ টা
ময়মনসিংহ সিটি নির্বাচন

প্রার্থীদের নিজ খরচে পোস্টার বিলবোর্ড অপসারণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে সব ধরনের প্রচারসামগ্রী অপসারণের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৭ এপ্রিলের মধ্যে সম্ভাব্য প্রার্থীদের নিজ খরচে এসব প্রচারসামগ্রী অপসারণ করতে বলেছে সাংবিধানিক এই প্রতিষ্ঠানটি।

ইসির উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে- আগামী ৫ মে ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচন। সম্ভাব্য প্রার্থীরা পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ড, গেট, তোরণ বা প্যান্ডেল ও আলোকসজ্জা প্রচারসামগ্রী ও নির্বাচনী ক্যাম্প থাকলে সেগুলো অপসারণ করা প্রয়োজন। এ জন্য এ সিটি নির্বাচনের কোনো প্রার্থীর নির্বাচনী প্রচারসামগ্রী থাকলে আগামী ৭ এপ্রিল রাত ১২টার আগে তা নিজ খরচে অপসারণ করতে হবে। অপসারণ কার্যক্রম বাস্তবায়নের জন্য স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দিয়েছে ইসি।

 ইসির প্রজ্ঞাপন অনুযায়ী, ময়মনসিংহ সিটি নির্বাচনে আগামী ৮ এপ্রিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, ১০ এপ্রিল হবে মনোনয়নপত্র বাছাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ এপ্রিল এবং ভোট হবে ৫ মে।

এদিকে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে একজন রিটার্নিং কর্মকর্তা এবং ১১ জন সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামানকে এই সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া আর ১১ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার মধ্যে একজন জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা ও ১০ জন জেলা নির্বাচন কর্মকর্তা রয়েছেন।

সর্বশেষ খবর