শিরোনাম
বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০১৯ ০০:০০ টা

দেশের মালিক জনগণের হাতে ক্ষমতা ফিরিয়ে দিন : ড. কামাল

নিজস্ব প্রতিবেদক

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন সরকারকে উদ্দেশ করে বলেছেন, দেশের মালিক জনগণের হাতে ক্ষমতা ফিরিয়ে দিন। অতি দ্রুত নির্বাচনের কর্মসূচি ঘোষণা করুন। এ বছরের মধ্যেই নির্বাচন হতে হবে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল গণফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে আয়োজিত এ আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক তথ্যপ্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ, সাবেক এমপি ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মণ্টু, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ।

, সিলেট-২ নির্বাচনী আসন থেকে উদীয়মান সূর্য প্রতীকে নির্বাচিত মোকাব্বির খান, ড. রেজা কিবরিয়া, অ্যাডভোকেট জগলুল আফ্রিক প্রমুখ।

অনুষ্ঠানে ড. কামাল হোসেন আরও বলেন, ক্ষমতা ভোগ করতে হলে জনগণকে ভোট দেওয়ার সুযোগ দিতে হয়। কাল্পনিকভাবে নির্বাচনে আগের রাতে ভোট ডাকাতি করে ক্ষমতায় গিয়ে রাষ্ট্র পরিচালনা করা প্রতারণার শামিল। এভাবে জনগণের সঙ্গেই শুধু প্রতারণা করা হচ্ছে না, শহীদদের আত্মত্যাগের সঙ্গেও প্রতারণা করা হচ্ছে। তারা কোনো ব্যক্তি বা গোষ্ঠীকে আজীবন ক্ষমতায় রাখার জন্য জীবন দেননি। জনগণের ভোটের অধিকারের জন্য তারা জীবন দিয়েছেন। গণতন্ত্রের জন্য জীবন দিয়েছেন। তিনি বলেন, দ্রুত এ বছরের মধ্যে প্রকৃত অর্থে সুষ্ঠু ও অবাধ নির্বাচন দিন। অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচন হলেই কেবল সঠিক জনপ্রতিনিধি নির্বাচিত হয়।

সর্বশেষ খবর