শিরোনাম
বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

গ্যাসের মূল্য বৃদ্ধি জনগণকে বিপদে ফেলার তৎপরতা

-জোনায়েদ সাকি

নিজস্ব প্রতিবেদক

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, নিম্নআয়ের ও গরিব মানুষদের বিরুদ্ধে সরকার যুদ্ধ ঘোষণা করেছে। আমরা দেখতে পাচ্ছি কীভাবে একের পর এক তারা গ্যাসের দাম বৃদ্ধি করে চলেছে। আমরা জনগণের ঐক্যবদ্ধ শক্তি নিয়ে সরকারের এই অপতৎপরতা রুখে দেব। আপনাদের ঐক্যবদ্ধ হতে হবে।

গতকাল রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। তিনি বলেন, এনার্জি রেগুলেটরি কমিশন  তৈরি করা হয়েছে গ্যাস-বিদ্যুৎসহ অন্যান্য জ্বালানির মূল্য নির্ধারণে কাজ করার জন্য, যাতে সরকার ইচ্ছেমতো জ্বালানির মূল্য বৃদ্ধি করতে না পারে। জনগণ এবং সরকারের মধ্যে জ্বালানি মূল্য বিষয়ে ভারসাম্য তৈরিতে প্রতিষ্ঠানটির কাজ করার কথা। সেই এনার্জি রেগুলেটরি কমিশনের আইনে আছে বিশেষ কারণ ছাড়া এক বছরে দুবার গ্যাসের দাম বৃদ্ধি করা যাবে না। কিন্তু এই সরকার বিগত ১০ বছরে গ্যাসের ও বিদ্যুতের দাম উপর্যুপরি বাড়িয়ে চলেছে। আপনারা জানেন বাংলাদেশের বিদ্যুতের একটা বড় অংশ গ্যাস থেকে তৈরি হয়। তাই গ্যাসের মূল্যবৃদ্ধি মানেই বিদ্যুতের মূল্যবৃদ্ধি।

ওই সমাবেশ শেষে পুলিশ ব্যারিকেড উপেক্ষা করে জ্বালানি মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ করতে গেলে সচিবালয়ের সামনে পুলিশ সদস্যদের সঙ্গে গণসংহতি আন্দোলনকর্মীদের ধাক্কাধাক্কি হয়। পরে পুলিশি বাধার মুখে নেতা-কর্মীরা ব্যারিকেড স্থলে বসেই প্রতিবাদ জানাতে থাকে।

সর্বশেষ খবর