রবিবার, ১৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

কেডিএর নানা অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) বিরুদ্ধে বাড়ির নকশা অনুমোদনে স্বেচ্ছাচারিতা, অপরিকল্পিত সড়ক-কালভার্ট নির্মাণে ভোগান্তি ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে ভাড়া বৃদ্ধির অভিযোগ এনে প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। গতকাল বেলা ১১টা থেকে নগরীর পিকচার প্যালেস মোড়ে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করে নাগরিক সংগঠন ‘সম্মিলিত নাগরিক সমাজ, খুলনা’। একই দাবিতে আগামী ১৫ এপ্রিল প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি ও ২৭ এপ্রিল শহীদ হাদিস পার্কে জনসমাবেশের মাধ্যমে নতুন কর্মসূচি দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

মানববন্ধনে সংগঠনের আহ্বায়ক অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম বলেন, কেডিএ হঠাৎ করেই বাড়ির নকশা অনুমোদনের ক্ষেত্রে ২০ ফুট রাস্তার বাধ্যবাধকতা নির্ধারণ করেছে। নগরীতে ইতিপূর্বে ৬ থেকে ১২ ফুট চওড়া রাস্তা থাকলেই বাড়ির নকশা অনুমোদন দেওয়া হতো। নতুন এই সিদ্ধান্তে  ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। এ ছাড়া মাত্রাতিরিক্ত প্লট হস্তান্তর ফি, ফরম মূল্য ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে ভাড়া বাড়ানো হয়েছে। বক্তারা  কেডিএর দুর্নীতিবাজ প্লানিং কর্মকর্তাদের অপসারণের দাবি জানান।

বক্তৃতা করেন, সাংবাদিক নেতা এসএম হাবিব, মুন্সি মাহবুব আলম সোহাগ, মো. সাহেব আলী, ওয়ার্ড কাউন্সিলর ফকির সাইফুল ইসলাম, নাগরিক নেতা মিনা আজিজুর রহমান, কামরুল করিম বাবু, শেখ শমসের আলী, দীপক চন্দ্র ম ল, তপন কুমার রায়, অ্যাডভোকেট আইয়ুব আলী শেখ, ডা. এম এন আলম সিদ্দিকী, জাকির হোসেন, মফিদুল ইসলাম, মো. শাহাদাৎ হোসেন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর